তামিলনাড়ুতে ঘূর্ণিঝড়ে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক

0
58
ঘূর্ণিঝড় 'ভারদাহ'র আঘাতে চেন্নাইয়ে ইতিমধ্যেই ৫৭০টির বেশি গাছ উপড়ে পড়েছে।

তামিলনাড়ুর সমুদ্র উপকূলে ঘুর্ণিঝড় ‘ভারদাহ’ এর আঘাতে এখন পর্যন্ত প্রায় ১২ জন প্রাণ হারিয়েছে। বিপসসংকুল এলাকা থেকে প্রায় ২০ মহাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে বলে হিন্দুস্তান টাইমস সূত্রে জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে স্থানীয় সময় সোমবার সকাল থেকে প্রচণ্ড বৃষ্টিপাত সহ ঝড়ের গতিবেগ ছিলো ঘণ্টায় গড়ে প্রায় ১২০ থেকে ১৩০ কিলোমিটার। বঙ্গোপসাগরে উৎপন্ন ঘূর্ণিঝড়টি দুপুরের পরপরই চেন্নাইয়ে আঘাত হানে।

ঘূর্ণিঝড় 'ভারদাহ'র আঘাতে চেন্নাইয়ে  ইতিমধ্যেই ৫৭০টির বেশি গাছ উপড়ে পড়েছে।
ঘূর্ণিঝড় ‘ভারদাহ’র আঘাতে চেন্নাইয়ে ইতিমধ্যেই ৫৭০টির বেশি গাছ উপড়ে পড়েছে।

মিলনাড়ুর বিশাখাপত্তনমের সাইক্লোনিক ওয়ার্নিং সেন্টার থেকে জানা গেছে রোববার সন্ধ্যা পর্যন্ত ঘূর্ণিঝড় ‘ভারদাহ’  অন্ধ্রপ্রদেশের নেল্লোর থেকে ৩৯০ কিলোমিটার ও চেন্নাই থেকে ৩৩০ কিলোমিটার দূরে ছিল। দুপুরের আগেই তা অনেকটা কাছে চলে এসে মাত্র ৫০ কিলোমিটারের মধ্যে অবস্থান করছিল।

ফলে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত চেন্নাইতে সব ধরনের বিমান ও ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। বন্ধ রয়েছে চেন্নাই, কাঞ্চিপুরাম ও তিরুভাল্লুর জেলার সব স্কুল। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইড়ুর বিদেশ সফরে যাওয়ার কথা থাকলেও এই পরিস্থিতিতে তিনি সফর বাতিল করেছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ঘুর্ণিঝড় আক্রান্ত মানুষদের প্রতি সমবেদনা জানিয়েছেন বলে জানা গেছে।

অর্থসূচক/কাঙাল মিঠুন