মানারাত ইউনিভার্সিটিতে জঙ্গিবাদবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

অর্থসূচক ডেস্ক

0
62

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিরপুর ক্যাম্পাসের সেমিনার হলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর সিরাজউদ্দৌলা শাহীন এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

manarat-university_press-release_1স্কুল অব সাইন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ডিন এবং বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মনিটরিং সেলের আহবায়ক প্রফেসর ড. ইকরাম আলী শেখের সভাপতিত্বে সভায় বিশেষ আতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন।

সভায় অন্যান্যের মাঝে বক্তৃতা করেন রেজিস্ট্রার মনিরুল ইসলাম, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের প্রধান প্রফেসর ড. জাহাঙ্গীর কবির, ইইই বিভাগের প্রধান প্রফেসর ড. ইয়াকুব হোসেইন, সিএসই বিভাগের প্রধান আশরাফুল ইসলাম, ফার্মেসি বিভাগের প্রধান রকিব আল-মামুন প্রমুখ।

সভায় ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর সিরাজউদ্দৌলা শাহীন সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ও ছাত্র-ছাত্রীরা সর্বদা সোচ্চার ছিল এবং ভবিষ্যতেও থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তৃতায় শাহ আলী থানার ওসি অস্থিতিশীলতা ও জঙ্গিবাদের কবল থেকে দেশকে রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহবান জানানোর পাশাপাশি  সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষের উদ্যোগকে স্বাগত জানান।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হক শিবলু, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক রফিকুজ্জামান ও একই বিভাগের লেকচারার বোরহানুদ্দীনের যৌথ পরিচালনায় সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব জেনারেল এডুকেশনের (জিইডি) অ্যাডভাইসর প্রফেসর ড. মুহাম্মদ আবদুস সামাদ, কন্ট্রোলার অব এক্সাম এবং পাবলিক রিলশেন্স অ্যান্ড স্টুডেন্টস অ্যাফেয়ার্সের ডাইরেক্টর (ইনচার্জ) এএইচএম আবু সায়ীদ-সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

সভা শেষে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।