ভ্যাটকে সহনীয় পর্যায়ে আনার অনুরোধ বাণিজ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

0
55
Tofayel Ahmed3
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ফাইল ছবি

মূল্য সংযোজন করকে (ভ্যাট) সহনীয় পর্যায়ে আনার অনুরোধ জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উদ্দেশে তিনি বলেন, আমার একটাই অনুরোধ, ভ্যাটকে সহনীয় পর্যায়ে আনুন।

‘জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ, ২০১৬’ উপলক্ষে আজ রোববার সন্ধ্যায় আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে ‘রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে ‘ভ্যাটের গুরুত্ব’ শীর্ষক সেমিনার এবং সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ অনুরোধ জানান।

Tofayel Ahmed3
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ফাইল ছবি

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ. মান্নানসহ আরও অনেকে।

মন্ত্রী বলেন, ভ্যাট পদ্ধতিকে এমন করতে হবে- যাতে ব্যবসায়ীরা খুশি হন। তাদের মাঝে কর দেওয়ার উৎসাহবোধ বাড়াতে হবে। তাহলেই আমরা এগিয়ে যাবো।

প্যাকেজ ভ্যাটের বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, আমি আশা করি, প্যাকেজ ভ্যাট সমাধানের পথে। এটা ঠিক হয়ে যাবে। এটা বিরাট কিছু নয়। যদিও এটা নিয়ে অনেক আলোচনা-সমালোচনা চলছে।

বাণিজ্যমন্ত্রী জানান, বর্তমানে আয়কর নিবন্ধনের সংখ্যা ২৫ লাখ ২০ হাজারে উন্নীত হয়েছে। যা আমাদের টার্গেটকেও ছাড়িয়ে গেছে।

সেমিনারে সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

অর্থসূচক/মেহেদী/শাহীন