ডিজিটাল আইসিটি ফেয়ার শুরু ২২ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক

0
65

দেশের অন্যতম বৃহত্তম কম্পিউটার মার্কেট কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) আগামী ২২ ডিসেম্বর থেকে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬ (উইন্টার)’ শুরু হতে যাচ্ছে। ‘সাইবার সিকিউরিটি; দ্য অনলি ওয়ে টু ফ্লাই’ শ্লোগান সামনে রেখে এ মেলা চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।

আজ রোববার রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের মাল্টিপ্লানে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। সংবাদ সম্মেলনের আয়োজন করেছে কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি।

এতে জানানো হয়েছে, অষ্টমবারের মতো আয়োজিত ৬ দিনের এ মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবে। মেলায় প্রযুক্তি পণ্যের উপর বিশেষ ছাড় ও উপহার থাকবে।

আয়োজকরা জানান, মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে। মেলার দর্শনার্থীরা র‍্যাফেল ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার জিতে নিতে পারবেন। এছাড়া রক্তদান কর্মসূচি, এন্ট্রি পাসের সঙ্গে ফ্রি মুভি দেখার সুযোগ, ফ্রি ইন্টারনেট, ওয়াইফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগীতাসহ নানা আয়োজন থাকছে এতে।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহসান বলেন, দেশের সব মানুষের মাঝে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার ও সুফল ছড়িয়ে দিতে নিয়মিত এই মেলার আয়োজন করা হয়। অন্যান্য বারের চেয়ে এবার আরও বড় পরিসরে এবং জাঁকজমকভাবে মেলার আয়োজন করা হচ্ছে।

মেলায় প্রবেশের জন্য প্রত্যেক দর্শনার্থীকে ১০ টাকার বিনিময়ে টিকেট সংগ্রহ করতে হবে। তবে প্রবেশ ফি ছাড়াই মেলায় প্রবেশ করতে পারবেন শিক্ষার্থীরা। একইসঙ্গে দেশের শিক্ষাব্যবস্থা ও শিক্ষা পদ্ধতিতে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে শিক্ষার্থীদের জন্য মেলায় নানা আয়োজন থাকবে।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে এইচপি, এসার ও গিগাবাইট; ডায়মন্ড স্পন্সর ডেল; গোল্ড স্পন্সর আসুস, লেনেভো এবং মেলার স্পন্সর ইসেট।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ জহিরুল ইসলাম, গ্লোবাল ব্র্যান্ডের পরিচালক জসিম উদ্দিন খন্দকার, এইচপির বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সালাউদ্দিন এমডি আদিল প্রমুখ।

অর্থসূচক/মেহেদী/এমই/