এমইবি’র মালিকসহ ৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

0
79
NEB

NEBঋণ খেলাপির দায়ে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান মেসার্স ইলিয়াছ ব্রাদার্সের (এমইবি) মালিক ও নগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ শামসুল আলম ও তার পরিবারের চার সদস্যসহ মোট ছয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রাম আদালত। তাদের বিরুদ্ধে ২১ কোটি ৩৩ লাখ টাকা খেলাপির অভিযোগ রয়েছে।

সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালতে ঋণ খেলাপি মামলায় এমইবি গ্রুপের বিরুদ্ধে অভিযোগ গঠন করে এ দেওয়া হয়।

মামলায় অভিযুক্তরা হলেন, এমইবি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামসুল আলম ও তার স্ত্রী কামরুন নাহার এবং একই প্রতিষ্ঠানের পরিচালক ও শামসুল আলমের ভাই নূরুল আলমসহ একই পরিবারের আরও দু’জন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ৩ এপ্রিল নগরীর ন্যাশনাল ব্যাংকের ঋণ পরিশোধ হিসেবে ২১ কোটি ৩৩ লাখ টাকার চেক প্রদান করে এমইবি গ্রুপ। কিন্তু ব্যাংকে অপর্যাপ্ত ব্যালেন্স থাকায় চেক ডিসঅনার হয়। এরপর একাধিকবার লিগ্যাল নোটিশ দিয়েও ঋণগ্রহীতার কোনো সাড়া না পেয়ে ৫ জুন মামলা দায়ের করে ব্যাংকটি।

ঋণ খেলাপি মামলায় এমইবি গ্রুপের বিরুদ্ধে সোমবার অভিযোগ গঠন করার কথা থাকলেও অভিযুক্তরা আদালতে উপস্থিত না থাকায় তাদের বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানার নির্দেশ দেন আদালত।

কেএফ