চিরনিদ্রায় মাহবুবুল হক শাকিল

অর্থসূচক ডেস্ক

0
63
mahbubul_haq_shakil
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল।

ময়মনসিংহে ভাটিকাশর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল। আজ বুধাবার বাদ মাগরিব শহরের কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে ভাটিকাশর গোরস্থানে তার লাশ দাফন করা হয়।

mahbubul_haq_shakil
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল।

এর আগে ঢাকা ও ময়মনসিংহে মন্ত্রী পরিষদ সদস্য, আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের নেতা, তার ভক্ত ও শুভানুধ্যায়ীসহ নানা শ্রেণীপেশার মানুষ কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান।

এর আগে সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় মসজিদে প্রধানমন্ত্রী বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। এতে রাজনীতিবিদ, শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, গণমাধ্যম ব্যক্তিত্ব সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। এরপর শাকিলের মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

এর আগে সকাল সাড়ে দশটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জানাজার জন্য শাকিলের লাশ ঢাবি কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গনে আনা হয়। এসময় জানাজায় অংশ নিতে হাজারো মানুষের ঢল নামে।

উল্লেখ, গতকাল মঙ্গলবার রাজধানীর একটি রেস্তোরাঁ থেকে শাকিলের মরদেহ উদ্ধার করে পুলিশ। তবে কীভাবে তার মৃত্যু হয়েছে- তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি।

১৯৬৮ সালের ২০ ডিসেম্বর টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন মাহবুবুল হক শাকিল।