ময়নাতদন্তে শাকিলের মৃত্যুর কারণ জানা যায়নি

নিজস্ব প্রতিবেদক

0
56
mahbubul_haq_shakil
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তবে এতে তার মৃত্যুর কোনো সুনির্দিষ্ট কারণ জানা যায়নি।

mahbubul_haq_shakil
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল।

আজ বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজে মাহবুবুল হক শাকিলের ময়নাতদন্ত হয়। হাসপাতাল সূত্রে জানা যায়, শাকিলের মরদেহের ময়নাতদন্তে তার মৃত্যুর কারণ জানা যায়নি। তার শরীরে কোনো আঘাতে চিহ্ন কিংবা শ্বাসরোধে হত্যার কোনো প্রমাণ মেলেনি।

মাহবুবুল হক শাকিলের মৃত্যুর সুস্পষ্ট কারণ জানতে ফরেনসিক প্রতিবেদন তৈরি করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ বলেন, শাকিলের শরীরে ইন্টারনাল বা এক্সটারনাল কোনো ইনজুরির চিহ্ন পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, ঠিক কোন কারণে শাকিলের মৃত‌্যু হয়েছে- তা জানতে ভিসেরা পরীক্ষার জন‌্য পাকস্থলি ও পেশির নমুনা সংগ্রহ করা হয়েছে। উনার হার্ট স্বাভাবিকের তুলনায় কিছুটা বড় ছিল। কোর্ডিয়াক অ‌্যারেস্ট হয়েছিল কি না- জানতে নমুনা হিস্টোপ‌্যাথলজিতে পাঠিয়েছি।

গতকাল মঙ্গলবার রাজধানীর একটি রেস্তোরাঁ থেকে শাকিলের মরদেহ উদ্ধার করে পুলিশ। তবে কীভাবে তার মৃত্যু হয়েছে- তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি।

আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শাকিলের প্রথম জানাজা হবে। এরপর মরদেহ তার বাড়ি ময়মনসিংহ শহরের বাঘমারায় নেওয়া হবে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মাহবুবুল হক শাকিলকে দাফন করা হবে।

অর্থসূচক/এমই/