রাজশাহী ১৯ দলের ৫ নেতা কারাগারে

0
60
19 party

19 partyপুলিশ কনস্টেবল সিদ্ধার্থ হত্যা এবং বিস্ফোরক মামলায় রাজশাহী বিএনপি-জামায়াতের পাঁচ নেতার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার বেলা সোয়া ১১টায় মহানগর দায়রা জজ আদালতের বিচারক আশরাফুল হোসেন তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নেতারা হলেন বিএনপির কেন্দ্রীয় সদস্য ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহীন শওকত খালেক, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জল ও যুগ্ম আহবায়ক জামিলুর রহমান এবং নগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. মোহাম্মদ জাহঙ্গীর।

আদালতের নির্দেশের পরই পুলিশের প্রিজন ভ্যানে করে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি একই মামলায় রাজশাহীর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক মেয়র মিজানুর রহমান মিনু ও বিএনপির মহানগর কমিটির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ বিএনপির ৩৪ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

উল্লেখ্য, গত বছরের ২৬ ডিসেম্বর মহানগরীর লোকনাথ স্কুল এলাকায় বোমা হামলায় নিহত হন পুলিশ সদস্য সিদ্ধার্থ সরকার। এ ঘটনায় বোয়ালিয়া থানা পুলিশ বিএনপি-জামায়াতের ৯০ নেতার নাম উল্লেখসহ সাড়ে ৪শ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করে।

সাকি/