রাজশাহীতে ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

0
44
rajshahi

rajshahiরাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৩৪ প্রার্থী রোববার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে প্রার্থীরা উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

এবার রাজশাহীর পবায় সর্বোচ্চ সংখ্যক প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিস।

জেলা নির্বাচন অফিসের তথ্য অনুয়াযী এ উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী রোববার মনোনয়নপত্র দখিল করেছেন। আগামি ৩১ মার্চ এ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, এ উপজেলায় মোট ৩৩ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন রয়েছেন। এদের মধ্যে আওয়ামী লীগের ৪ জন, বিএনপির ৮ জন ও জামায়াতের ১জন।

চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- বর্তমান চেয়ারম্যান ও জামায়াত সমর্থিত মোকবুল হুসাইন, আওয়ামী লীগের মনসুর রহমান, উপজেলা আওয়ামী লীগ নেতা এএসএম মোস্তাফিজুর রহমান, নওহাটা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ ও প্রবীণ আওয়ামী নেতা আশরাফ আলি দেওয়ান ও কাটাখালি পৌর আওয়ামী লীগ আহ্বায়ক আব্দুর রউফ নান্নু।

বিএনপির একাংশের শাহজাহান আলি, নওহাটা পৌর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম রফিক, কাটাখালি পৌর বিএনপির সভাপতি অধ্যাপক সিরাজুল হক, মোস্তাক হোসেন এবং কুতুব উদ্দিন বাদশা। এছাড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মুর্ত্তুজা আলী ও বজলে রেজবি আল হাসান মঞ্জিল মনোনয়নপত্র দাখিল করেছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিএনপি থেকে নওহাটা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মামুনুর সরকার জেড, উপাজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি মাজহারুল ইসলাম জুয়েল, আলী হোসেন, আজমল রহমান মধু, বকুল আহমেদ শেখ, রফিকুল হাসান ও আব্দুস সাত্তার।

আওয়ামী লীগের পবা উপজেলা সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা মোকছেদ আলী, যুবলীগ নেতা মাহফুজ হোসেন ও ছাত্রলীগ নেতা হাফিজুর রহমান। ওয়ার্কার্স পার্টির এসএম আশরাফুল হক তোতা। জামায়াত থেকে জালাল উদ্দিন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে বেগম সুফিয়া হাসান, রহিমা বেগম রেখা, মমতাজ বেগম। বিএনপি থেকে আলেফ লাম মীম ইয়াসমিন, তারজেমা বেগম। জামায়াত থেকে খায়রুন্নেসা, জাতীয় পার্টি থেকে নাসিমা বেগম এবং স্বতন্ত্র প্রার্থী নুসরাত জাহান সরকার বেনজির মনোনয়নপত্র দাখিল করেছেন।

আটটি ইউনিয়ন ও দুটি পৌরসভা নিয়ে পবা উপজেলা গঠিত। এ উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৪ হাজার। নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে উপজেলা জুড়ে নির্বাচনী আমেজ লক্ষ্য করা গেছে। শুরু হয়েছে প্রার্থীদের দৌড়ঝাঁপ।

কেএফ