জাপা সাংসদের নেতৃত্বে জবি হল উদ্ধারে কমিটি গঠন

0
31
jnu

jnuজাতীয় পার্টির সংসদ সদস্য অ্যাডভোকেট কাজী ফিরোজ রশিদকে আহ্বায়ক করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেদখল হওয়া হলগুলো উদ্ধারে আট সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সোমবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ের এক জরুরি সভায় এই কমিটি করা হয়।

জানা যায়, রাজধানীর পুরান ঢাকার বিভিন্ন এলাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নয়টি হল ও কর্মচারী আবাসিক স্থান দীর্ঘদিন ধরে অবৈধ দখলে রয়েছে। আর এগুলো দখল করে আছে পুলিশ, সংসদ সদস্য, আওয়ামী লীগসহ স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিরা।

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদকে আহ্বায়ক করে গঠিত এই কমিটি বেদখল করা হলগুলো উদ্ধারে বিভিন্ন পথ খুঁজে বের করবে এবং করণীয় সম্পর্কে ৩০ কর্মদিবসের মধ্যে সুপারিশ জমা দিবে।

গঠিত কমিটির অপর সদস্যরা হলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পুলিশ) ও ভূমি মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট একজন যুগ্ম-সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) কাজী সালাহউদ্দিন আকবর। এছাড়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ-সম্পাদক এবং ঢাকার জেলা প্রশাসক এই কমিটিতে রয়েছেন।

এএস