অ্যাকাউন্ট খুলতে দেড় লাখ টাকা ছাড় জনতা ক্যাপিটালে

নিজস্ব প্রতিবেদক

0
54

জনতা ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান জনতা ক্যাপিটাল বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৬ উপলক্ষে বিনিয়োগ হিসাব খোলার ক্ষেত্রে দেড় লাখ টাকা পর্যন্ত ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে। আগামী এক সপ্তাহ এ ছাড় চলবে।

প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তা সালমা সরদার জানান, সাধারণত জনতা ক্যাপিটালে বিনিয়োগ হিসাব খোলার ক্ষেত্রে বিনিয়োগকারীদের ২ লাখ টাকা ডিপোজিট রাখতে হয়। মেলা উপলক্ষে দেড় লাখ টাকা ছাড়া দেওয়া হয়েছে। বিনিয়োগকারীরা আগামী এক সপ্তাহে ৫০ হাজার টাকা বা তার চেয়ে কম টাকা ডিপোজিট করে অ্যাকাউন্ট খুলতে পারবেন।

janta_capital_1গত বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশে (আইডিইবি) এ মেলা শুরু হয়। আজ মেলার শেষ দিন।

তিনি বলেন, স্টলে আসা দর্শনার্থীদের মধ্যে কেউ কেউ অ্যাকাউন্ট খুলতে চাইলেও মেলায় আমাদের সে সুযোগ না থাকায় তাদেরকে শাখা অফিসে যোগাযোগ করার জন্য পাঠানো হয়েছে।

“আমরা এবারই প্রথম এ ধরনের মেলায় অংশ নিয়েছি। সেকারণে বুঝতে পারেনি। তাদের এখানে একাউন্ট খোলার সুযোগ রাখিনি। আগামীতে মেলাতেই অ্যাকাউন্ট খোলার সুযোগ থাকবে।”

এ কর্মকর্তা আরও বলেন, মেলাতেই যারা অ্যাকাউন্ট খুলতে আগ্রহ প্রকাশ করেছে তাদের মধ্যে একটা ইতিবাচক সাড়া পাবো বলে আশা করছি।

মেলা সম্পর্কে তিনি বলেন, পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানিগুলোকে এক ছাদের নিচে আনতে অর্থসূচক যে ভূমিকা পালন করেছে- সেটা বড় ধরনের সাহসী উদ্যোগ। এর জন্য অর্থসূচককে স্বাগত জানাই। আমরা চাই- অর্থসূচক তার ধারাবাহিকতা বজায় রাখবে।