উপজেলা নির্বাচন জনপ্রিয়তার মাপকাঠি নয়: হানিফ

0
37
hanif
ফাইল ছবি।

hanifউপজেলা নির্বাচন কোনো দলের জনপ্রিয়তা নির্ণয়ের মাপকাঠি নয়- এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। তাই এ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে নতুন করে ষড়যন্ত্র না করতে খালেদা জিয়া ও সুশীল সমাজের নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

সোমবার জাতীয় শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আওয়ামী লীগের প্রয়াত সাংস্কৃতিক সম্পাদক ও জোটের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কুমকুমের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, ‘স্থানীয় নির্বাচনে কোনো দলগত ম্যানিফেস্টো থাকে না। প্রার্থীর ব্যক্তিগত ও পারিবারিক পরিচয়ের ভিত্তিতেই এসব নির্বাচনের ফলাফল নির্ধারিত হয়। তাই এই নির্বাচনের ফলাফল দেখে দলের গ্রহণযোগ্যতা নির্ণয় করা যায় না।’

এ সময় খালেদা জিয়ার রাজবাড়ির সমাবেশে দেওয়া ভাষণের সমালোচনা করে তিনি বলেন, ‘আন্দোলনের হুমকিতে ভয় পায় না আওয়ামী লীগ।’

অনুষ্ঠানের প্রধান বক্তা ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘উগ্রবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীকে উসকে দিয়ে আবারও দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বিএনপি।’

মিথ্যাচারের প্রতিযোগিতায় বিএনপির সাথে কেউ পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘আগাম নির্বাচন কিংবা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দিবা স্বপ্ন না দেখে পাঁচ বছর পর শেখ হাসিনার অধীনে যে নির্বাচন হবে তাতে অংশ নেওয়ার জন্য দলকে সুসংগঠিত করুন’।

সভাপতির বক্তব্যে সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট তারানা হালিম বলেন, ‘পদের লোভ না করে আদর্শিক রাজনীতিতে এগিয়ে যেতে হবে’। মূল্যায়ন শব্দটিকে পাশে রেখে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে কাজ করে যেতে তিনি সবাইকে আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাট্য ব্যক্তিত্ব পিযুশ বন্দ্যোপাধ্যায়, ড. এনামুল হক, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

এসএসআর/কেএফ