নারীদের ফ্যাশনের পাঁচ মিথ

0
143

emma-stone-baftas02141101সময়ের সাথে তাল মিলিয়ে চলতে কে না চায়? কার না ভালো লাগে দশজনের ভিড়ে নিজেকে আকর্ষনীয় করে তুলতে? নিজের সাজগোজ নিয়ে আর দুচার জন আলোচনা করবে, প্রশংসা করবে এমন স্বপ্ন দেখেন না তেমন নারী বাস্তবে হয়তো খুঁজে পাওয়াই দুষ্কর। তবে কোনো পার্টি বা আয়োজনে যাচ্ছেন সে বিষয়েও নারীদের বিবেচনা টনটনে। কোন পোশাকে, কোন আলোতে, কোন সাজে নিজেকে সবচেয়ে আকর্ষনীয় দেখাবে  আর কোন সাজপোশাকে দেখাবে উদ্ভট তা খুব সতর্কতার সাথে মেনে চলেন সৌন্দর্য সচেতন নারীরা। তবে হালআমলেও অনেক নারীই সাজ পোশাক নিয়ে বেশ কিছু গল্পকথন বা মিথে বিশ্বাস রাখেন। ফলে নিজের মনে তীব্র বাসনা থাকা সত্ত্বে মনের মতো সাজে, নিজের ভালোলাগার পোশাক এড়িয়ে চলতে বাধ্য হন অনেকে।high-heel

এবার দেখা যাক কী কী মিথের কারণে বাধাগ্রস্ত  হচ্ছে ফ্যাশনের সাবলিলতা-

মিথ ১: লম্বা নারীরা হিল পরতে পারে না

ফ্যাক্ট: বেশিরভাগ নারীরা লম্বা হবার কারণে হিল পড়লেও হয়ত স্বাচ্ছন্দ্যবোধ করেন না। আপনি লম্বা হলে হয়ত আপনারও হিল পড়তে অনেক ইচ্ছে করে। কিন্তু সংকোচের কারণে হয়ত পড়তে পারেন না। কিন্তু দীপিকা পাড়ুকোন লম্বা সত্ত্বেও কখনও হিল পরা থেকে দূরে থাকেন না।

এজন্য আপনার দরকার নিজের উপর আস্থা। আর আস্থা থাকলে আপনি লম্বা বা ছোট যেমনই হোন না কেন আপনার উচু হিল পড়তে পারবেন।

মিথ ২: খাটো নারীরা লম্বা জামা পড়তে পারে না

ফ্যাক্ট: প্রচলিত আছে, খাটো নারীরা সবসময় লম্বা জামা এড়িয়ে চলে। তারা এটাকে তাদের একটা অধিকার বলেই দাবি করে। কিন্তু বাস্তবতা হল খাটো লম্বা কোন ব্যাপার নয় বরং ফিটিং হওয়াটিই মুখ্য।

মিথ ৩: মিক্সিং উজ্জ্বল রং এর পোশাক বিরক্তিকরparineeti-Chopra-Blue-Jeans-white-shirt1

ফ্যাক্ট: উজ্জ্বল রং-এর পোশাক পড়লে অনেক চটকদার এবং হাস্যকর দেখায় বলে অনেকে মনে করেন। তাই তারা এসব জামা এড়িয়ে চলেন । কিন্তু এমা স্টোন বিভিন্ন উজ্জ্বল রং-এর গোলাপী জামা পড়েন । কাজেই ‌উজ্জ্বল জামা পড়লেই যে কাউকে খারাপ লাগবে এমনটি নয়। তাই আপনি ইচ্ছআ করলেই তা পড়তে পারেন।

মিথ ৪: মোটা নারীরা চিকন জিন্স পড়তে পারে না

ফ্যাক্ট: এটা একেবারেই ঠিক নয় । কারণ চিকন জিন্স শুধু আপনার পায়ের হাইলাইট না একই সাথে এটা আপনার ব্যক্তিত্বকেও ফুটিয়ে তোলে । আপনি অবশ্যই এগুলো পরিধান করতে পারেন। তবে এর সাথে আপনাকে অবশ্যই সাদা শার্ট অথবা ঢোলা ব্লাইজ পড়তে হবে। সাথে একজোড়া উচু হিল পড়তে ভুলবেন না কিছুতেই।

মিথ ৫: সূচিকর্ম শুধু একদিনেই জীর্ণ হতে পারে

ফ্যাক্ট: সূচের কাজ করা যে কোন জামাই দিনের যে কোন সময় জীর্ণ হতে পারে এমটাই ধারণা অনেকের। অথচ সূচের তৈরি জামাগুলোই অনেক চাকচিক্যময় হয়। এগুলো একদিকে যেমন আপনাকে অনেক আরামে রাখে তেমনি আপনার ফ্যাশনেও বৈচিত্র্য আনে ।