ক্ষমতায় না থাকলে সিপাহীরাও মাথায় বাড়ি দেয়: গয়েশ্বর

0
37
gayeasor

gayeasorযখন ক্ষমতায় থাকি তখন সচিবরাও স্যালিউট দেয় আর যখন ক্ষমতায় না থাকি তখন সিপাহীরাও মাথায় বাড়ি দেয় বলে জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে ‘শেরে বাংলার কর্মময় রাজনীতি ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, কোন কথা সংবিধানে আছে আর কোন কথা সংবিাধানে নাই তা বর্তমান সাংসদরা জানে কি-না সন্দেহ আছে।

এ সময় তিনি বলেন, সংসদে দাঁড়িয়ে যখন সরকার দলীয় সাংসদরা বলে হরতালকারীদের বাড়ি বাড়ি গিয়ে হত্যা করা হবে তখন গণতন্ত্র কোথায় থাকে?

বিচার বিভাগের উপর নগ্ন হস্তক্ষেপ করা হচ্ছে এমন সমালোচনা করে তিনি আরও বলেন, বর্তমানে কোনো বিচারের বিষয়ে বিচারকদের সাথে কথা বললে তাদের অভিমত চেয়ে দেখি তারা বলেন কিছু করার নাই। আসলেই তাদের কিছু করার নাই কারণ তারা তাদের চাকরি বাঁচাতে হবে।

শেরে বাংলা সম্পর্কে গয়েশ্বর বলেন, শেরে বাংলা ছিলেন সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার এক অগ্রনায়ক। অন্যায়ের প্রতিবাদ ও মূল্যবোধের কথা বলতে হলে শেরে বাংলাকে অনুসরণ করতে হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক তথ্য সচিব সৈয়দ মারগুব মোর্শেদ। এতে আরও বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমত উল্যাহ প্রমুখ।

জেইউ