সবদলের সমান সুযোগ নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রীকে তারানকো
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

সবদলের সমান সুযোগ নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রীকে তারানকো

Taranko-Hasinaজাতিসংঘ মহাসচিবের দূত তারানকো আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সব দলের সমান সুযোগ নিশ্চিত করতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছেন। এদিকে, সংবিধান মেনেই আগামি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তারানকোকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতিসংঘ মহাসচিবের দূত তারানকোর বৈঠক শেষে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের দুজনের আলোচনার এসব বিষয় সম্পর্কে জানান।

ইকবাল সোবহান বলেন, গণভবনে বৈঠককালে জাতিসংঘের মহাসচিবের বিশেষ দূত ও রাজনীতি বিষয়ক এই সহকারি মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো প্রধানমন্ত্রীকে জানান, জাতিসংঘ চায় নির্বাচনে সব দলের সমান সুযোগ নিশ্চিত করা। প্রয়োজনে নির্বাচন কয়েকদিন পিছিয়ে হলেও সব দলের অংশগ্রহণ নিশ্চিত করে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন বাংলাদেশে অনুষ্ঠিত হোক। জাতিসংঘ চায় বাংলাদেশে চলমান এই সহিংসতা খুব দ্রুত বন্ধ হোক।

প্রধানমন্ত্রী তারানকোকে বলেন, নির্বাচনের বিষয়ে নির্বাচন কমিশন এখন সিদ্ধান্ত নেবে। সংবিধান মেনেই আগামি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর বিরোধী দলীয় নেত্রীর সাথে সাক্ষাৎ করবেন তারানকো।

এর আগে রাজধানীর সোনারগাঁও হোটেলে আওয়ামী লীগের সাত প্রতিনিধি দলের সাথে বৈঠক করেছেন তারানকো। এই বৈঠকেও তিনি দেশের চলমান সহিংসতা বন্ধ করার দাবি জানান।

এমআর/

 

 

এই বিভাগের আরো সংবাদ