সরকার মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করছে: মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

0
47
প্রাণী সম্পদ মন্ত্রী

পনিসম্পদ মন্ত্রীমৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে গঠিত মহাজোট সরকার দেশের কৃষক, দিনমজুর, শ্রমিক, জেলে, আদিবাসী, হরিজনসহ হতদরিদ্র ও প্রান্তিক সব মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আজ রোববার দুপুরে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের প্রথম শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শুধু চাল, ডাল, গম উৎপাদন করে দেশে খাদ্য নিরাপত্তা সম্ভব নয়। জাতিকে মেধা সম্পন্ন করতে হলে প্রয়োজন আমিষ ও প্রোটিন সম্পর্কিত খাবার। তাই সর্বাধিক ভাবে মাছ, মাংস ও ডিম উৎপাদন করতে হবে। তবেই দেশে সত্যিকারের খাদ্য নিরাপত্তা সম্ভব হবে। এ নিয়ে সর্বত্র গুরুত্ব দিয়ে নতুন-নতুন প্রকল্প হাতে নিয়ে কাজ করে যাচ্ছে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়।

প্রাণীসম্পদ মন্ত্রনালয়ের মহাসচিব ডা. মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইসেন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এস মাহফুজুল বারী, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের সচিব ড. সেলিনা আফরোজা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী কলেজটি পরিদর্শন করেন। এ সময় শিক্ষার্থীরা কলেজটিকে বিশ্ববিদ্যালয় ঘোষণার দাবি জানান।

সাকি/