শ্রমিক নেতাদের ওপর হামলার প্রতিবাদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি

0
41
Manob-bandhan

Manob-bandhanশ্রমিক নেতাদের ওপর হামলার প্রতিবাদে বাড্ডা থানার ওসি আব্দুল জলিলের প্রত্যাহার এবং তার সুষ্ঠু বিচারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের প্রতিনিধিরা।

রোববার দুপুরে এক বিক্ষোভ সমাবেশ শেষে তারা এ স্মারকলিপি প্রদান করেন।

এই দিন সকাল ১১টা থেকে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যেতে চাইলে পুলিশ তাদের যেতে দেয়নি। সেখানে তারা বিক্ষোভ মিছিল করতে থাকে। পুলিশ এসে তাদের থামিয়ে দেয়।

পরে তাহের নামে একজন পুলিশ সদস্য মন্ত্রণালয়ে তাদের স্মারকলিপি পৌঁছে দিবেন বলে স্মারকলিপি নিয়ে যান।

পরে তারা জাতীয় প্রেসক্লাবে এসে বিক্ষোভ সমাবেশ করেছে। সামাবেশে সংগঠগুলোর নেতার বলেন, গত ২২ফেব্রুয়ারি চুন জি নীট লি. এর সংগঠিত শ্রমিকদের ট্রেড ইউনিয়ন গঠনের জন্য বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের ৪ জন প্রতিনিধি সেখানে গেলে চুন জি নীটের গুন্ডা বাহিনীরা নেতাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তারা গুরুতর আহত হন। এবং প্রতিনিধি সেলিমকে অপহরণ করা হয়। পরে তাকে অচেতন অবস্থায় কারখানার সামনে পাওয়া গেলে অজ্ঞাত লোকজন ঢাকা মেডিক্যালে নিয়ে যায়।

এই হামলার প্রতিবাদে ২৩ফেব্রুয়ারি বাড্ডা থানায় মামলা করতে গেলে থানায় মামলা নেয়নি।

প্রতিনিধি দলে ছিলেন, সংগঠনের সভাপতি আলম খান, বাংলাদেশ গার্মেন্টস ও ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি বাবুল আক্তার, সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি নাজমা আক্তার ও বাংলাদেশ মুক্ত শ্রমিক ইউনিয়ন ফেডারেশনের সাধারণ সম্পাদক রাশেদুল আলম।

জেইউ/