স্যামন ও আখরোটে জিরো ফিগার

0
144

Kajal.agপৃথিবীতে কে না হতে চায়-একটা সুন্দর চেহারার অধিকারী ? কে না হতে চায় স্লিম? বিশেষ করে বেশির ভাগ মেয়েরাই এখন চান একটা জিরো ফিগার। কিন্তু অনেকে আছেন যারা একই সাথে সুন্দর দেহতনুর অধিকারী হতে চান আবার মুখরোচক খাবারেও দারুন লোভ। ফলে একদিকে শরীরের বাড়তি মেদের তীব্র বিরোধীতা করলেও খাবারের অভ্যাসের কারণে মুটিয়ে উঠছেন।

তবে এবার এই খাবার প্রেমীদের জন্য আছে  সুসংবাদ । আর সম্প্রতি এ সুসংবাদটি নিয়ে এসেছে লন্ডনের উপসালা বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা। খবর ডেইলি মেইলের।

বিশ্ববিদ্যালয়টির ওই গবেষণায় বলা হয়েছে অতিরিক্ত আখরোট ও স্যামনে অতিরিক্ত মেদ কেটে যায়। তাই যারা একই সাথে রসনা বিলাসী এবং সুন্দর দেহতনুর বাসনা করেন তাদের বেশি করে আখরোট ও স্যামন খাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে ওই গবেষণার ফলাফলে।

akhrot

তবে তন্নীতনুর  জন্য সম্পৃক্ত চর্বিযুক্ত খাবার (মাখন, কেক, বিস্কুট, মাংস, পনির ও ক্রিম ফ্যাটি) এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

কারণ গবেষণায় দেখা গেছে যারা বেশি বেশি সম্পৃক্ত খাবার খায় তারাই বেশি মুটিয়ে যায়।

গবেষণাটির পরিচালক এবং পাবলিক হেলথ এন্ড কেয়ারিং সাইন্স বিভাগের সহযোগী অধ্যাপক ইউএলএফ রাইজরাস বলেন, আমাদের গবেষণায় অসম্পৃক্ত চর্বিযুক্ত খাবার খেলে যে মানুষ মোটা হয় এ ব্যাপারটি নিশ্চিতভাবেই প্রমাণিত হয়ে যাবে। তাই স্থুলমানুষেরা এখন থেকে  বেশি বেশি করে স্যামন ও আখরোট খেতে আগ্রহী হবে।

আর তার দাবি এই খাবার দুইটি কেবল স্থুলতা থেকেই মুক্তি দেবে না আপনাকে হৃদরোগ এবং ডায়াবেটিসের মতো জটিল রোগগুলো থেকেও দূরে রাখবে।