ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষা রোববার

0
55
national university
জাতীয় বিশ্ববিদ্যালয়। ছবি সংগৃহীত

national universityজাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১২ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্সের পরীক্ষা আগামিকাল রোববার থেকে শুরু হচ্ছে। শনিবার জাতীয় বিশ্ববিদ্যায়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এ বছর সারাদেশে মোট চার লাখ ৭৫ হাজার ৯৭২ জন পরীক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে প্রথম বর্ষে এক লাখ ৮৩ হাজার ৫৬৯ জন, দ্বিতীয় বর্ষে এক লাখ ৩৭ হাজার ৫৪৬ জন, তৃতীয় বর্ষে এক লাখ ৫৩ হাজার ৬২২ জন, সার্টিফিকেট কোর্সে এক হাজার ১৬২ জন, বি-মিউজিকে ৭২ জন এবং ক্রীড়াবিজ্ঞানে ৩৪ জন পরীক্ষার্থী অংশ নেবে।

আরও জানানো হয়, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে। পরীক্ষার যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। জরুরি প্রয়োজনে ৯২৯১০১৭ এবং ৯২৯১০৩৮ নম্বরে যোগাযোগের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বছর মোট এক হাজার ৬২৭টি কলেজের শিক্ষার্থীরা ৬৬৬টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে। পরীক্ষা ২ মার্চ থেকে ৫ মে পর্যন্ত প্রতিদিন (শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া) ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।