ঢাকা ন্যাশনাল মেডিকেলে সংঘর্ষ, আহত ১০

0
67
medical

medicalপুরান ঢাকার জজকোর্ট এলাকায় একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে এক নারী ডাক্তারের কক্ষে ওয়ার্ডবয় প্রবেশের ঘটনাকে কেন্দ্র শিক্ষনবিশ চিকিৎসকের সঙ্গে কর্মচারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার সকাল ৬টার দিকে হাসপাতালে দায়িত্বরত এক নারী ইন্টার্ন ডাক্তারের কক্ষে চতুর্থ শ্রেণির কর্মচারী জামিল মদ্যপ অবস্থায় প্রবেশ করে অশোভন আচরণ করে করে বলে জানা যায়।

ঘটনার পরদিন সকালে ওই শিক্ষানবিশ চিকিৎসক ও তার সহকর্মীরা হাসপাতালের পরিচালক এমএ মালেকের কাছে এ বিষয়ে অভিযোগ করে বিচার দাবি করেন।

এরই ঘটনার জের ধরে শনিবার শ্লীতহানির জন্য ওয়ার্ডবয় ডাক্তারের কক্ষে প্রবেশ করেছে এমন দাবি করে ডাক্তাররা তার বিচার দাবি করেন।

তারা বলেন, তারা মানবন্ধন কর্মসূচি পালন করার সময় হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারীরা ছাদ থেকে তাদের ওপর ইট নিক্ষেপ করে। এরপর আন্দোলনরত ডাক্তারদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় তারা হাসপাতালের ভেতরে গিয়ে বিভিন্ন কক্ষের গ্লাস ও চেয়ার-টেবিল ভাঙচুর করেছে।

সুত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান পাটোয়ারি বলেন, হাসপাতালে কর্তব্যরত এক ইন্টার্নি চিকিৎসকের সঙ্গে তুচ্ছ ঘটনা নিয়ে চতুর্থ শেণির এক কর্মচারীর বাক-বিতণ্ডার মাধ্যমে ঘটনার সূত্রপাত হয়। পরে সেখানে দুই পক্ষেরই লোকজন এসে জড়ো হলে এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে হাতহাতি হয়।

হাসপাতালের পরিচালক ক্যাপ্টেন ডা. এম এ সালাম জানান, ভাঙচুরের ঘটনায় অন্তত ১ কোটি টাকা্র ক্ষয়ক্ষতি হয়েছে।