ফেব্রুয়ারিতে মারুতি সুজুকির বিক্রি কমেছে

0
79
maruti

maruti suzukiচলতি বছরের ফেব্রুয়ারি মাসে ভারতের সর্ববৃহৎ গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান মারুতি সুজুকি ইন্ডিয়ার (এমএসআই) মোট বিক্রি কমেছে। এই মাসে কোম্পানিটি ১ লাখ ৯ হাজার ১০৭ গাড়ি বিক্রি করেছে।  গেল বছরের একই সময় ১ লাখ ৯ হাজার ৫৬৭টি গাড়ি বিক্রি করেছিল তারা। খবর দ্য টাইমস অব ইন্ডিয়ার।

শনিবার প্রকাশিত এক বিবৃতিতে এমএসআই জানায়, ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে স্থানীয় পর্যায়ে কোম্পানিটির বিক্রি ১ দশমিক ৮ শতাংশ বেড়েছে। ২০১৩ সালের এই সময়ে ৯৭ হাজার ৯৫৫ টিগাড়ি বিক্রি হয়। আর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তা বেড়ে ৯৯ হাজার ৭৫৮ টি তে পৌঁছায়।

কোম্পানিটি জানিয়েছে, গত বছরের ফেব্রুয়ারি মাসের তুলনায় তাদের ছোট গাড়ি এম ৮০০, আলটো, এ-স্টার এবং ওয়াগন আর বিক্রি ৯ দশমিক ৬ শতাংশ কমে গেছে। গত মাসে তাদের ছোট গাড়ি বিক্রির পরিমাণ দাড়িয়েছে ৩৭ হাজার ৩৪২ টিতে। ২০১৩ সালের ওই মাসে তাদের বিক্রি ছিল ৪১ হাজার ৩১১ টি। অন্যদিকে সুইফট, এসটিলো এবং রিজ্-এর বিক্রি বেড়েছে ১৯ দশমিক ৪ শতাংশ।

অন্যদিকে, কোম্পানিটির মধ্য আকারের গাড়ি সেদান এসএক্স৪ এর বিক্রি ৬ শতাংশ বেড়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি। এছাড়া জিপসি, গ্রান্ড ভিতারা এবং এরতিগা মডেলের গাড়ি বিক্রি কমেছে ১২ দশমিক ২ শতাংশ। তবে প্রিমিয়াম সেদান কিজাসি মডেলের গাড়ি তারা ওই মাসে একটি বিক্রি করতে পারেনি বলে জানায় এমএসআই।

এস রহমান/