প্রাইম ফিন্যান্সের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

0
70

prime finance dividend declarationপুঁজিবাজারে তালিকাভুক্ত নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি প্রাইম ফিন্যান্স ২০১৩ সালের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

শনিবার দুপুরে অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ প্রস্তাব অনুমোদন করা হয়। একই বৈঠকে ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়।

কোম্পানিটি ২০১৩ সালে শেয়ার প্রতি  এক টাকা ১০ পয়সা আয় করেছে। আগের বছর এর শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ১ টাকা ০৪ পয়সা। সে বছর কোম্পানিটি শেয়ারহোল্ডাদের ১০ শতাংশ নগদ এবং ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিলো।

আগামি ৩০ মার্চ কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে  ১১ মার্চ।

২০০৫ সাল থেকে ৩০ শতাংশের বেশি হারে লভ্যাংশ দেওয়া শুরু করে প্রাইম ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। ২০০৮ সালে ঘোষণা করা হয় ৪০ শতাংশ বোনাস লভ্যাংশ। পরের বছর তা বেড়ে হয় ৫০ শতাংশ। ২০১০ সালে লভ্যাংশ উঠে ৮০ শতাংশে। পরের বছর কমে ৪০ শতাংশে নেমে যায়।

‘এ’ ক্যাটাগরির এই কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং মূল্য ছিল ২৯ টাকা ৬০ পয়সা। আর তিন প্রান্তিকের ইপিএসের ভিত্তিতে মূল্য আয় অনুপাত বা পিই রেশিও রয়েছে ৩৯ দশমিক ৬৪।

এসএ/