রাজবাড়ীর পথে খালেদা

0
109
khaleda jia

khaleda jiaদলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে দীর্ঘ ৬ বছর পর রাজবাড়ী যাচ্ছেন ১৯ দলীয় জোট নেতা ও বিএনপি চেয়ারর্সন বেগম খালেদা জিয়া। শনিবার বিকেলে রাজবাড়ীর শহীদ আব্দুল আজিজ খুশি ময়দানে স্থানীয় বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন তিনি।

জনসভায় যোগ দিতে বেগম জিয়া সকাল ১১টায় গুলশানের বাসভবন থেকে রাজবাড়ীর উদ্দেশে রওনা হয়েছেন।

বেগম জিয়ার প্রেস-সচিব মারুফ কামাল খান অর্থসূচককে জানান, তার গাড়ি বহর গাবতলী হয়ে মানিকগঞ্জ গিয়ে থামবে। যাত্রাপথে তিনি মানিকগঞ্জের ঘিওরে দলের সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের কবর জিয়ারত করবেন।

একতরফা নির্বাচন বাতিল ও সবদলের অংশগ্রহণে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে এ জনসভা অনুষ্ঠিত হবে। জনসভায় সভাপতিত্ব করবেন রাজবাড়ী জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ খৈয়াম।

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, ‘জনসভার প্রস্তুতির কাজ শেষ হয়েছে। এখন আমরা দেশনেত্রীর অপেক্ষায় আছি।

জনসভায় রাজবাড়ীসহ আশপাশের জেলাগুলো থেকে ১৯ দলের কর্মী-সমর্থকরা আসতে শুরু করেছে জানিয়ে তিনি বলেন, জনসভাটি স্মরণকালের বৃহত্তম সমাবেশ হবে বলে তারা আশা করছেন।

তিনি জানান, বেগম জিয়া রাজবাড়ী পৌঁছার পর রাজবাড়ী ডাক বাংলোয় উঠবেন। সেখানে মধ্যাহ্নভোজ শেষে জনসভা মাঠে যাবেন তিনি।

এরইমধ্যে রাজবাড়ীতে খালেদা জিয়ার জনসভা উপলক্ষে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা বিএনপি ও ১৯ দলীয় জোট। জনসভাস্থল থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কের দু’পাশে লাগানো হয়েছে ফেস্টুন ও প্ল্যাকার্ড এবং তৈরি করা হয়েছে শতাধিক তোরণ।

এদিকে বেগম জিয়ার সফরসঙ্গী হিসেবে থাকছেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান। গাড়িবহরে রয়েছেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদ, এলডিপির চেয়ারম্যান অলি আহমদসহ ১৯ দলীয় জোটের বিভিন্ন পর্যায়ের নেতারা।

প্রসঙ্গত, ২০১২ ও ২০১৩ সালে রাজবাড়ীতে ৩ বার বিএনপি জনসভা করার তারিখ দিলেও অজ্ঞাত কারণে তা স্থগিত করা হয়। দশম জাতীয় সংসদ নির্বাচনের পর এটাই খালেদা জিয়ার প্রথম ঢাকার বাইরে সফর।

বিওনপি সূত্রে গেছে, নির্বাচনকালীন দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় বিএনপির যেসব নেতাকর্মী ও সংখ্যালঘুরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, পর্যায়ক্রমে সেসব এলাকায় সফর করবেন খালেদা জিয়া। এছাড়া গত ৫ বছরের যেসব এলাকায় তিনি সফরে যাননি ওই জেলাগুলোও পর্যায়ক্রমে সফর করবেন।

এমআর/কেএফ