পুলিশ হেফাজতে সুব্রত রায়

0
51
sahara chief

sahara chiefগ্রেপ্তারের পর থেকে পুলিশে হেফাজতে রয়েছেন সাহারা ইন্ডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা ও ভারতের শীর্ষ ধনী সুব্রত রায়। আদালত জানিয়েছেন, আগামি ৪ মার্চ পর্যন্ত তিনি পুলিশের হেফাজতে থাকবেন। এর মধ্যে প্রথম রাত পার করেছেন লক্ষ্মৌ থেকে ৯ কিলোমিটার দুরে কুকরাইলে ফরেস্ট গেস্ট হাউজে। খবর এনডিটিভির ।

প্রতিবেদনে বলা হয়, বিনিয়োগকারীদের ২৪ হাজার কোটি রুপি ফেরত দিতে ব্যর্থ হওয়ায় দেশটির সর্বোচ্চ আদালত তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। নানা নাটকীয় ঘটনার অবতারণা হওয়ার পর ৬৫ বছর বয়সী সুব্রত রায় শুক্রবার লক্ষ্মৌ পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। এরপর ৪ মার্চ তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে দেশটির আদালত।

এর মধ্যে প্রথম রাত তিনি পুলিশি প্রহরায় লক্ষ্মৌ থেকে ৯ কিলোমিটার দুরে কুকরাইলে ফরেস্ট গেস্ট হাউজে কাটিয়েছেন। তবে তার আইনজীবি তাকে গৃহবন্দী করার অনুরোধ জানিয়েছিলেন বলে ওই প্রতিবেদনে বলা হয়।

এর আগে বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করতে গেলে তাকে বাসায় খুঁজে পায়নি পুলিশ। তিনি আদালতের কাছে নিজ বাসায় গৃহবন্দি থাকার আবেদন জানান। কারণ হিসেবে তার ৯২ বছরের বৃদ্ধা মার সঙ্গে থাকার আগ্রহ প্রকাশ করেন। গত ২৬শে ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট সুব্রত রায়ের বিরুদ্ধে জামিনে অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

এদিকে, লক্ষ্মৌতে তার গ্রেপ্তারের কয়েক মিনিট পরই সুব্রত রায়ের ছেলে সীমান্ত দিল্লিতে জরুরি এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। তিনি বলেন, তার পিতা কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতা করছে এবং স্বেচ্ছায় পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।