সালথায় বিএনপি প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত ১৫

0
76
foridpur
ফরিদপুর মানচিত্র

ফরিদপুর ম্যাপফরিদপুরের সালথা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থী বিজয়ী হওয়ায় তাদের সমর্থকদের উপর হামলা ও মারধরের অভিযোগ পাওয়া গেছে।  শুক্রবার এ হামলায় ১৫ ব্যাক্তি আহত হয়েছে বলে জানা গেছে।

বিএনপি সমর্থিত বিজয়ী চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান জানান, শুক্রবার ভাওয়াল ইউনিয়নের ইউসুফদিয়া গ্রামে তার সমর্থক শাহিন মোল্লাকে মারধর করে পরাজিত আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী দেলোয়ার হেসেনের সমর্থরা। দুপুরে একই গ্রামে তার সমর্থক কুদ্দুছ মোল্যার বাড়িতে হামলা ও ভাংচুর চালায় তারা। হামলায় কুদ্দছ মোল্যা (৪৮), মজিবর মোল্লা (৪০), শহীদ মাতব্বর (৩৫), জাকির মোল্লা (৩০), দুলাল মাতব্বর (৪০), মাসুদ মোল্যা (২৮), নুরুল ইসলাম (২৫), আলামীন মোল্যা (১০) ও আক্কাছ মোল্যা (৩০) আহত হয়।

গুরুতর আহত মাসুদকে ফরিদপুর সদর হাসপাতালে ও অন্যান্যদের নগরকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলার খবর পেয়ে বিজিবি, র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিএনপি সমর্থিত বিজয়ী ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান জানান, তার সমর্থকদের ভয়-ভীতি দেখানো হচ্ছে। তার কয়েক জন কর্মীকে মারধর করে ফুলের মালা কেড়ে নেয় দেলোয়ার সমর্থকরা।

এছাড়া উপজেলার তেলী সালথা, দররা, পুরুরাসহ বিভিন্ন স্থানে হামলা ও ভাংচুরের খবর পাওয়া গেছে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোতা মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, হামলার সংবাদ পেয়েই ওই এলাকায় পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণ আছে।

সাকি/