ইসিকে সরকারের তল্পিবাহক না হওয়ার আহ্বান বিএনপির

0
42
বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ

salahuddin_ahmedসরকারের তল্পিবাহক না হয়ে নির্বাচন কমিশনকে (ইসি) প্রহসনের এই নির্বাচন অবিলম্বে স্থগিত করার আহ্বান জানিয়েছে বিএনপি।

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের তৃতীয় দফার ৭২ ঘন্টা অবরোধের প্রথম দিন শনিবার সকালে এক ভিডিও বার্তার মাধ্যমে দলের যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ এ আহ্বান জানান।
ভিডিও বার্তাটিতে নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে সালাহউদ্দিন বলেন, আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনকে ভয় পায় বলে আপনাদের ব্যবহার করে একতরফা প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতা ধরে রাখতে চায়। আগামি নির্বাচনে কোনও ব্যক্তি বা দলের আদেশ না মেনে, কারও তল্পিবাহক না হয়ে  নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করুন, তফসিল স্থগিত করুন।

দেশের সকল সরকারি কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, প্রজাতন্ত্রের সব কর্মকর্তা-কর্মচারিকে আহ্বান জানাই, আপনারা দেশের জনগণ এবং রাষ্ট্রের সেবক হিসেবে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করুন। কোনও ব্যক্তি বা দলের অবৈধ ইচ্ছা বা আদেশ পালনের হাতিয়ার হিসাবে আপনারা ব্যবহৃত হবেন না।

একতরফা এই নির্বাচনে শিক্ষক সমাজের একটি বৃহৎ অংশ দায়িত্বপালনে অপরাগতা প্রকাশ করেছেন উল্লেখ করে তিনি বলেন, কেবল তাই নয়, সরকারের একতরফা নির্বাচনে কমনওয়েলথ, ইউরোপিয় ইউনিয়ন, জাতিসংঘসহ কোনও গুরুত্বপূর্ণ রাষ্ট্র ও আন্তর্জাতিক সংস্থা পর্যবেক্ষক পাঠানোর সিদ্ধান্ত নেয়া থেকে পিছু হঠেছেন।

এমআর/