দেশের সংবিধান ও গণতন্ত্রের শত্রু খালেদা জিয়া: হাসানুল হক ইনু

Hasanul Haque Inu

Hasanul Haque Inuদেশের সংবিধান ও গণতন্ত্রের শত্রু খালেদা জিয়া বলে অভিযোগ করেছেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় খালেদা জিয়া বোমাবাজদের পক্ষে অবস্থান নিয়ে দেশের গণতন্ত্রকে ধংসের দিকে নিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।

আজ দুপুরে বঙ্গবন্ধু এভিনিউর জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে বিরোধী দলের নৈরাজ্যের প্রতিবাদে এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, দেশে এখনও সংলাপের সুযোগ আছে। তবে সংলাপের আগে খালেদাকে অবশ্যই বোমাবাজদের সঙ্গ ত্যাগ করতে হবে। কারণ তিনি তাদের পক্ষে অবস্থান নিলেও আমরা তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছি।

ইনু বলেন, খালেদা জিয়াকে বোমাবাজদের পক্ষে থেকে দেশকে নিয়ে  আর ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। খালেদা জিয়াকে এসব বোমাবাজদের সঙ্গ পরিত্যাগ করতে হবে। তাদের সঙ্গ ত্যাগ না করলে তাদের কপালে যা আছে খালেদার কপালেও তা-ই ঘটবে।

তিনি আরও বলেন, এই মুহুর্তে সংবিধান ও গণতন্ত্র রক্ষায় নির্বাচনের বিকল্প আর কিছুই নেই। আর বাংলাদেশ রক্ষায় সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ মোকাবেলার বিকল্প নেই।

জাসদের এই নেতা বলেন, বর্তমান সময়ে সহিংসতা ও অপ-তৎপরতা বাংলাদেশের ইতিহাসে ন্যাক্কারজনক অধ্যায়ের সুচনা করেছে। এই পাকিস্তানি দোসররা ১৯৭১ সালের মতো মানুষ হত্যার মাধ্যমে জঘন্য মানবতাবিরোধী কর্মকান্ড করে যাচ্ছে। আন্দোলনের নাশকতা, সংঘাত, ট্রেনের ফিসপ্লেট খুলে মানুষ হত্যা, আগুন দিয়ে মানুষ পোড়ানো এসব ন্যাংকারজনক কাজগুলো গণতন্ত্রের সাথে যায় না।এ সময় সেখানে আরও বক্তব্য রাখেন জাসদের স্থায়ী কমিটির সদস্য মীর হোসেন আক্তার, শিরিন আক্তার, ইদ্রীস আলী প্রমুখ।

এমআইকে/এএস