বাংলাদেশকে অর্থনৈতিকভাবে আরও শক্তিশালী করা হবে: প্রধানমন্ত্রী

0
80
Pm

Pmবাংলাদেশকে অর্থনৈতিকভাবে আরও স্বয়ংসম্পন্ন ও সমৃদ্ধশালী দেশে পরিণত করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বাংলাদেশের খেলোয়াড়েরা বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি উজ্জল করেছেন বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার বিকেলে বাংলাদেশের প্রথম গ্রিন গ্যালারি সমৃদ্ধ দুটি পাতা একটি কুঁড়ির চা বাগানের সৌন্দর্য ঘেরা সিলেট বিভাগীয় স্টেডিয়াম উদ্বোধনের পর এক সমাবেশে ভাষণকালে এমন কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পন্নসহ অর্থনৈতিকভাবে আরও সমৃদ্ধশালী দেশ হিসেবে কাজ করে যাচ্ছে।  আমাদের সরকারের সময়ে অনেক বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে, সামনের দিকে আরও অনেক বেকার যুবকের চাকরির সংস্থান হবে।

সুধী সমাবেশে এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নানসহ কেন্দ্রীয় ও সিলেট আওয়ামী লীগ নেতারা।

প্রধানমন্ত্রী আরও বলেন, বিএনপি জামায়াতের সময়ে দেশের অর্থনীতিকে পঙ্গু করা হয়েছে। তারা শুধু দেশের সম্পদ বিদেশে পাচার করেছেন, শুধু তারাই না তাদের ছেলে-মেয়েরাও টাকা পাচারে ব্যস্ত হয়ে পড়েছিলেন।

এর আগে আজ বেলা সোয়া ১২টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে তাকে বহনকারী একটি বিশেষ বিমান। এরপর কড়া নিরাপত্তায় সেখান থেকে সিলেট সার্কিট হাউজে যান তিনি। তিনি সেখানে প্রথমে শাহজালাল ও পরে শাহপরাণ (র.) মাজার জিয়ারত করেন।

উল্লেখ্য, ২০১৩ সালের জুন মাসে প্রায় ৮৭ কোটি টাকা ব্যয়ে সিলেট বিভাগীয় স্টেডিয়ামটিকে আন্তর্জাতিক মানসম্পন্ন করার কাজ শুরু হয়।