ক্ষমতার দাপট কেউ দেখাবেন না: যোগাযোগমন্ত্রী

0
194
obadul kader

obadul kaderআওয়ামী লীগের নেতা-কর্মীদের ক্ষমতার দাপট না দেখাতে বলেছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় হরতাল-অবরোধের নামে নৈরাজ্য সৃষ্টি করে সরকার হঠানো যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার সকালে লক্ষ্মীপুর পৌরসভার আবিরনগর এলাকায় স্থাপিত নবনির্মিত পানি শৌধনাগার ও উচ্চ জলাধার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেতা-কর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ক্ষমতার দাপট কেউ দেখাবেন না। রাজনীতিকদের আচরণ সহনশীল হতে হবে। কারণ, আচরণের কারণে শত উন্নয়নও জনগণের কাছে আবেদনহীন হয়ে পড়ে।

রাজনীতিতেও আর্সেনিকের অনুপ্রবেশ ঘটেছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, পানির পাশাপাশি রাজনীতিকেও আর্সেনিকমুক্ত করতে হবে। প্রকৃত রাজনীতিকদের কাছে বড় সংবর্ধনা আর উপহার হচ্ছে মানুষের ভালোবাসা।

নির্বাচিত সরকার পূর্ণ মেয়াদের জন্যই গঠিত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, বাস্তবতার বাধ্যবাধকতায় সরকারকে নির্বাচন করতে হয়েছে। এ সরকার আগামি ৫ বছরের জন্য থাকতে পারবে কী না এ রায় মহান আল্লাহতায়ালার মর্জি এবং দেশের জনগণই ঠিক করবে তা। তবে সময় এবং পরিস্থিতিই সবকিছু বলে দেবে।

ওবায়দুল কাদের বলেন, হরতাল-অবরোধের নামে নৈরাজ্য সৃষ্টি করে, সরকারি গাছ ও রাস্তা কেটে, পানির ট্যাংক ভেঙে সহিংসতা আর নাশকতা দিয়ে সরকার হঠানো যাবে না।

তিনি বলেন, ক্ষমতার পরিবর্তনে নির্বাচনের বিকল্প নেই এ সত্য বিএনপি দেরিতে হলেও বুঝতে পেরে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করেছে। বিএনপির মতো একটি রাজনৈতিক দলের অনুপস্থিতি সরকারের জন্য স্বস্তিদায়ক নয়।

স্থানীয় পৌর মেয়র মো. আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুরের চার এমপি একেএম শাহজাহান কামাল, লায়ন এমএ আউয়াল, আবদুল্লাহ আল মামুন, মো. নোমান, জনস্বাস্থ্য অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. নুরুজ্জামান, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক একেএম টিপু সুলতান, পুলিশ সুপার মোহাম্মদ আবুল ফয়েজ, জেলা আওয়ামী লীগ সভাপতি এম আলাউদ্দিন, নুর উদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ।

এসএসআর