খালেদাকে গ্রেপ্তারের দাবিতে আওয়ামী ২২টি সংগঠনের মানববন্ধন

14 party

Khaleda Zia Arrestএকের পর এক হরতাল-অবরোধ দিয়ে মানুষ হত্যার দায়ে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে সম্মিলিত আওয়ামী লীগ সমর্থিত জোটের নেতৃত্বে থাকা দলটির ২২টি সহযোগী সংগঠন। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, হরতাল-অবরোধের মাধ্যমে খালেদা জিয়া মানুষ হত্যা করে খুনীদের রাণীতে পরিণত হয়েছেন। তাকে এখনই না থামানো গেলে এই হত্যাযজ্ঞ চলতেই থাকবে। তাই শিগগির খালেদাকে গ্রেপ্তার করে কঠোর শাস্তির মুখোমুখি করা হোক।

সংবিধান অনুযায়ী দেশ গণতান্ত্রিক ধারায় পরিচালিত হচ্ছে, আর গণতন্ত্র রক্ষায় সংবিধান মোতাবেক নির্বাচন হবে উল্লেখ করে তারা বলেন, সংবিধানকে কোনোভাবেই লঙ্ঘন করার সুযোগ নেই। খালেদা জিয়া যদি নির্বাচন করতে চায় তবে সংবিধান মেনেই এ সরকারের অধীনে নির্বাচন করতে হবে। হরতাল-অবরোধ আর জ্বালাও-পোড়াও করে নির্বাচনকে বাধাগ্রস্ত করা যাবে না।

তারা আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার এখন একটি পুরানো ইস্যু। এটিকে কেন্দ্র করে কোনো আন্দোলনই মানুষ আর মেনে নিবে না। বরং এসব করে বিএনপি দিনের পর দিন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মানববন্ধনে সম্মিলিত আওয়ামী লীগ সমর্থিত জোটের সভাপতি আবদুল হক সবুজের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি গোলাম মোস্তফা, আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মহানগর আওয়ামী লীগের সাধারণ-সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।

জেইউ/এএস