রাজশাহী থেকে সব রুটের গাড়ি চলাচল শুরু

0
85
rajshahi

rajshahi_রাজশাহী থেকে সব রুটের বাস চলাচল শুরু হয়েছে। এর আগে এক শ্রমিক নেতাকে মারধরের প্রতিবাদে শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজশাহী থেকে সব রুটের বাস চলাচল বন্ধ ছিল।

দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে পুলিশের সঙ্গে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের বৈঠকে বাস চালু রাখার সিদ্ধান্ত নেয় শ্রমিক নেতারা।

শ্রমিক নেতা মাহাতাব উদ্দিন জানান, বৈঠকে শ্রমিক নেতা আদিলুজ্জামান আদিলের ওপর হামলাকারী ওয়ার্ড কাউন্সিলর আরমান আলীকে গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। তাকে আগামি ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আলটিমেটাম দেওয়া হয়েছে। পুলিশ তাকে এ সময়ের মধ্যে গ্রেপ্তার করতে না পারলে আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।

তিনি আরেও জানান, পুলিশ শ্রমিক নেতৃবৃন্দকে বেঁধে দেওয়া সময়ের মধ্যে আরমান আলীকে গ্রেপ্তারের আশ্বাস দেওয়ার প্রেক্ষিতে ধর্মঘট স্থগিত করা হয়েছে।

এর আগে রাজশাহীতে ওয়ার্ড কাউন্সিলর মোটর শ্রমিক ইউনিয়নের নেতাকে পেটানোর জের ধরে শুক্রবার সকাল ১০টা থেকে রাজশাহীর সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা।

রাজশাহী মহানগরীর শিরোইল বাসস্ট্যান্ড এলাকায় রাস্তায় বাস রেখে রাস্তা অবরোধ করেছেন শ্রমিকরা। শ্রমিক নেতাকে পেটানো রাজশাহী সিটি কর্পোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরমান আলীকে দ্রুত গ্রেপ্তারের দাবিতে সকাল ১১টার দিকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কাউন্সিলর আরমান আলীকে গ্রেপ্তার না করা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে বলে সমাবেশে শ্রমিক নেতৃবৃন্দ ঘোষণা দেন।

রাজশাহী দূরপাল্লা বাস শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি তৌহিদুল হক সুমন বলেন,  কাউন্সিলর আরমান আলীর বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তারের জন্য পুলিশকে শুক্রবার সকাল পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। কিন্তু পুলিশ তাকে গ্রেপ্তার করেনি। এর প্রতিবাদে এবং তাকে গ্রেপ্তারের দাবিতে রাজশাহী থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে হঠাৎ বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক ভোগান্তিতে পড়েছেন রাজশাহী থেকে বিভিন্ন রুটে চলাচলকারী কয়েক হাজার যাত্রী। যানবাহনের অভাবে অনেকেই আবার বাড়ি ফিরে যান। আবার অনেকেই আটকা পড়েন।

বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান জানান, আরমানকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে মোটর শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সদস্য আব্দুল খালেকের দাফন কাজে খালেকের পরিবারকে ইউনিয়নের তহবিল থেকে পাঁচ হাজার টাকা দিতে গিয়ে মারপিটের শিকার শ্রমিক নেতা সড়ক সম্পাদক আদিলুজ্জামান আদিল। এ ঘটনায় আদিল ওই দিন রাতেই মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা করেন।

সাকি/