কোনো অশুভশক্তি সমস্যা সৃষ্টি করতে পারবে না: তোফায়েল

0
34
Tufayel

Tufayelআওয়ামী লীগের রাজনীতিতে আর কোনো অশুভ শক্তি কোনো ধরনের সমস্যা সৃষ্টি করতে পারবে না বলে মন্তব্য করলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

যেহেতু কোনো আন্দোলন সংগ্রাম বিগত নির্বাচনকে বন্ধ করতে পারেনি সেহেতু সামনেও আর কোনো নির্বাচনকে বানচাল করতে পারবে না বলেও জানান তিনি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে রাষ্ট্রবিজ্ঞান সমিতি আয়োজিত ‘নেতৃত্বের বিচক্ষণতা : নির্বাচনোত্তর রাজনৈতিক ও সাংবিধানিক চ্যালেঞ্জ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।

তোফায়েল বলেন, দশম জাতীয় নির্বাচন আওয়ামী লীগের অধীনে হওয়ায় বিএনপি তাতে অংশ গ্রহণ করেনি কিন্তু উপজেলা নির্বাচনে বিএনপি যে অংশ গ্রহণ করেছে তা কার অধীনে করেছে। এখন তাদের নীতিবাক্য কোথায়?

উপজেলা নির্বাচন নিয়ে তিনি বলেন, রংপুরে উপজেলা নির্বাচনে বিএনপি জয়লাভ করেছে কিন্তু রংপুর জাতীয় পার্টির ঘাঁটি তাই উপজেলা নির্বাচন দিয়ে কোনো দলের শক্তি বোঝা যায় না।

বাংলাদেশের রাজনীতির দুরবস্থার জন্য প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে দোষারোপ করে মন্ত্রী বলেন, ৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর জিয়া রাজনীতিতে এসে বলেছিলেন রাজনীতিবিদদের জন্য রাজনীতি আর সহজ থাকবে না। স্বাধীনতা বিরোধীদের রাজনীতিতে এনে তিনি রাজনীতির ধারাকে কলুষিত করেছেন।

জামায়াত-শিবিরকে পৃথিবীর এক নম্বর সন্ত্রাসী উল্লেখ করে তোফায়ের বলেন, সন্ত্রাসীদের সাথেই বিএনপি ঐক্য গঠন করেছে। আর তাদের এই ঐক্য যতদিন থাকবে ততদিন বিএনপি রাজনীতিতে সুশৃংখল সৃষ্টি করতে পারবে না।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী বলেন, রাজনীতিবিদরা যদি রাজনীতিতে বিচক্ষণতা বাড়ায় তাহলে দেশ ও মানুষের মধ্যে শান্তি ফিরে আসবে।

তিনি বিএনপিকে স্বাগত জানিয়ে বলেন, অবশেষে বিএনপি যে উপজেলা নির্বাচনে অংশ গ্রহণ করেছে এবং তারা শান্তিপূর্ণভাবে যে আন্দোলন করছে তা জনগণের জন্য ভালো।

রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড.  গিয়াসউদ্দিন মোল্যার সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি ড. আবুল বরকত, সাংবাদিক ও কলামিস্ট সোহরাব রহমান প্রমুখ।

জেইউ/