রাজশাহীর সব রুটে বাস চলাচল বন্ধ

0
31
rajshahi

rajshahi_রাজশাহীতে ওয়ার্ড কাউন্সিলর মোটরশ্রমিক ইউনিয়নের নেতা আদিলুজ্জামান আদিলের ওপর হামলার প্রতিবাদে শুক্রবার সকাল ১০টা থেকে বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা।

রাজশাহী সিটি কর্পোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরমান আলীকে গ্রেপ্তার না করার প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দেয় তারা।

আসামিকে গ্রেপ্তারের দাবিতে সকালে রাজশাহী মহানগরীর শিরোইল বাসস্ট্যান্ড এলাকায় রাস্তায় বাস রেখে রাস্তা অবরোধ করে রাখে শ্রমিকরা।  রাজশাহী থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে তারা।

এদিকে, আগামি ২৪ ঘণ্টার মধ্যে আরমানকে গ্রেপ্তার করা না হলে আরও বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে বলে জানান শ্রমিক নেতারা।

জানা গেছে, বৃহস্পতিবার রাজশাহী মোটরশ্রমিক ইউনিয়নের সদস্য আব্দুল খালেকের দাফন কাজে পরিবারকে পাঁচ হাজার টাকা দেয় ইউনিয়ন তহবিল। সেই টাকা দিতে গিয়ে মারপিটের শিকার হন শ্রমিক নেতা সড়ক সম্পাদক আদিলুজ্জামান আদিল। এ ঘটনায় আদিল ওই দিন রাতেই মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা করেন।

এদিকে শ্রমিক নেতাকে পেটানো দায়ে আরমান আলীকে দ্রুত গ্রেপ্তারের দাবিতে সকাল ১১টার দিকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে কাউন্সিলর আরমান আলীকে গ্রেপ্তার না করা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে বলে শ্রমিক নেতারা ঘোষণা দেন ।

রাজশাহী দূরপাল্লা বাস শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি তৌহিদুল হক সুমন বলেন, আরমান আলীর বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তারের জন্য পুলিশকে শুক্রবার সকাল পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। কিন্তু পুলিশ তাকে গ্রেপ্তার করেনি।

এদিকে হঠাৎ বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন রুটে চলাচলকারী কয়েক হাজার যাত্রী।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউর রহমান জানান, আরমানকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে মোটরশ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

কেএফ