গেইনারে বস্ত্র খাতের চার কোম্পানি

0
63
Alhaj- Mihun-apex-desh

Alhaj- Mihun-apex-deshঢাকা স্টক এক্সটেঞ্জে (ডিএসই) সপ্তাহিক গেইনারে বস্ত্র খাতের চার কোম্পানি স্থান করে নিয়েছে। এর মধ্যে শীর্ষে অবস্থান করছে আলহাজ টেক্সটাইল লিমিটেড। পুরো সপ্তাহে এই কোম্পানির শেয়ার দর বেড়েছে ৪১ দশমিক ৯৪ শতাংশ। মোট দশ কোটি ৬২ লাখ ৯ হাজার টাকার লেনদেন হয়েছে এই শেয়ারের।

গত সপ্তাহের গেইনার তালিকায় থাকা কোম্পানিগুলোর মধ্যে নয়টিই এ ক্যাটাগরির। বাকী একটি কোম্পানি বি ক্যাটাগরির।

বস্ত্র খাতের অন্য তিন কোম্পানির মধ্যে এ্যাপেক্স স্পিনিং রয়েছে তালিকার চতুর্থ স্থানে। এই শেয়ারের দাম বেড়েছে ২২ দশমিক ৬০ শতাংশ। আর পঞ্চম স্থানে থাকা দেশ গার্মেন্টসের শেয়ার দর ২০ দশমিক ৮৬ শতাংশ এবং সপ্তম স্থানে থাকা মিথুন নিটিংয়েরে ১৭ দশমিক ৮৮ শতাংশ বেড়েছে।

এছাড়া ৩১ দশমিক ৬০ শতাংশ দর বেড়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ইস্টার্ন লুব্রিকেন্টস। তৃতীয় স্থানে থাকা রেনউইক যজ্ঞেস্বরের শেযার দর বেড়েছে ২৩ দশমিক ৫৮ শতাংশ।

বাংলাদেশ শিপিং কর্পোরেশনের শেয়ার দর ১৮ দশমিক ৬৩ শতাংশ বেড়ে তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে। অষ্টম স্থানে থাকা সিঙ্গার বাংলাদেশের শেয়ার দর বেড়েছে ১৬ দশমিক ৬১ শতাংশ।

এছাড়া নবম স্থানে রয়েছে এ্যাপেক্স টান্যারি এবং দশম স্থানে রয়েছে কোহিনূর কেমিক্যালস। এই দুই কোম্পানির শেযার দর বেড়েছে যথাক্রমে ১৫ দশমিক ৩৯ শতাংশ এবং ১৫ দশমিক ২২ শতাংশ।

এমআরবি/