লেনদেনের শীর্ষে ভালো মৌলের কোম্পানি

0
48
olympic_Battery_Biscuite
অলিম্পিক ইন্ডাস্ট্রিজ পণ্য

olympic_Battery_Biscuiteসপ্তাহিক লেনদেনের শীর্ষে উঠে এসেছে ভালো মৌলের দশটি কোম্পানি। তালিকায় থাকা দশটি কোম্পানিই এ ক্যাটাগরির।  লেনদেনের শীর্ষে থাকা অলিম্পিক ইন্ডাস্ট্রিজের লেনদেন বেড়েছে ৮ দশমিক ২৪ শতাংশ। সপ্তাহজুড়ে এই কোম্পানির লেনদেন হয় ১২৬ কোটি ৬৮ লাখ ৫৭ হাজার টাকার।

বিশ্লেষণে দেখা যায়, পুরো সপ্তাহজুড়েই এই কোম্পানিগুলোর মধ্য থেকে বেশিরভাগ কোম্পানি ডিএসইর লেনদেনের শীর্ষে থাকা বিশ কোম্পানির তালিকায় ছিল।

বিশ্লেষকদের মতে, লেনদেনের শীর্ষে থাকা প্রতিটি কোম্পানিই ভালো মৌলের। আর ভালো মৌলের কোম্পানির শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আকর্ষণ সব সময়ই বেশি থাকে। এছাড়া তালিকায় তাকা দুইটি কোম্পানি গত সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে। সেই কারণে ওই দুইটি শেয়ারের লেনদেন বেড়েছে।

 

১৮ দশমিক ৬৩ শতাংশ লেনদেন বেড়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে বাংলাদেশ শিপিং কর্পোরেশন। এই কোম্পানির ১২০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়।

এছাড়া স্কয়ারফার্মার লেনদেন বেড়েছে ২ দশমিক ৬৩ শতাংশ। এই কোম্পানির ৯৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। সিঙ্গার বাংলাদেশের লেনদেন বেড়েছে ১৬ দশমিক ৬১ শতাংশ। লেনদেন হয় ৮৮ কোটি টাকার।

বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানির লেনদেন বেড়েছে দশমিক ৭৩ শতাংশ। এই কোম্পানি ৭৩ কোটি টাকার লেনদেন করে। গ্রামীণফোনের লেনদেন বেড়েছে ২ দশমিক ৭৪ শতাংশ এবং লেনদেন হয় ৬৯ কোটি টাকার। মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের লেনদেন বেড়েছে দশমিক ৭৪ শতাংশ এব লেনদেন হয় ৬৯ কোটি টাকার। আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের লেনদেন বেড়েছে ১০ দশমিক ২০ শতাংশ এবং লেনদেন করেছে ৫৯ কোটি টাকার। কনফিডেন্স সিমেন্টের লেনেদেন বেড়েছে ৮ দশমিক ৮৮ শতাংশ ও লেনদেন হয় ৫৪ কোটি টাকার এবং ডেল্টা লাইফ ইন্সুরেন্সের দশমিক ২২ শতাংশ লেনদেন বেড়েছে ও লেনদেন হয়েছে ৫৪ কোটি টাকার।

এমআরবি/