ম্যারিকোর ৫০০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ

0
60
marico declare interim dividend
ম্যারিকো কোম্পানির পণ্য

marico declare interim dividendপুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ম্যারিকো লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৫০০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়।

লভ্যাংশের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়ছে ১২ মার্চ।

পর্ষদ সভায় গত ৩১ ডিসেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের নিরিখে সর্বশেষ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করা হয়।

এটি চলতি হিসাব বছরে ম্যারিকো বাংলাদেশের তৃতীয় অন্তর্বর্তীকালীন লভ্যাংশ। চলতি বছর প্রথম লভ্যাংশ ঘোষণা করা হয়েছিল ২৪ জুলাই, যার হার ছিল ১৫০ শতাংশ। দ্বিতীয় অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করা হয় ২০০ শতাংশ হারে গত ২৪ অক্টোবর। এ নিয়ে এক বছরে অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করা হয়েছে ৮৫০ শতাংশ। আর এর পুরোটাই নগদ।

এর আগে গত ২২ জানুয়ারি কোম্পানির পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করে।। এ প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানি শেয়ার প্রতি ১১ টাকা ০১ পয়সা আয় করে। আগের বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৯ টাকা ০১ পয়সা। তিন প্রান্তিক তথা নয় মাসে (এপ্রিল-ডিসেম্বর) কোম্পানির ইপিএস দাঁড়িয়েছে ৩৪ টাকা ৯০ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২০ টাকা ৮৮ পয়সা।