শনিবার কুষ্টিয়ার মিরপুরে বিএনপি-জামায়াতের অর্ধদিবস হরতাল

0
33
kutia

kustiaভোট কারচুপির অভিযোগ তুলে বিএনপি এবং জামায়াতের চেয়ারম্যান পদপ্রার্থী পৃথক পৃথকভাবে সংবাদ সম্মেলন করে কুষ্টিয়ার মিরপুর উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। এছাড়াও খোকসায় কারচুপির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি সর্মথিত প্রার্থী। এর প্রতিবাদে বিএনপি-জামায়াত আগামী শনিবার মিরপুরে অর্ধ দিবস হরতাল ডেকেছে।

আজ বিকেল সাড়ে ৩টায় মিরপুর বাসষ্ট্যান্ডে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি’র দলীয় চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল হক। তার অভিযোগ এ ব্যাপারে উপজেলা রিটানিং কর্মকর্তা ও জেলা রিটানিং কর্মকর্তাকে তাৎক্ষণিক অবহিত করার পরও ভোট কারচুপি প্রতিরোধে তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। ভোট বর্জনের ঘোষণার পাশাপাশি উপজেলা বিএনপি’র পক্ষ থেকে শনিবার মিরপুরে অর্ধদিবস হরতালের ঘোষণা দেওয়া হয়।

এদিকে, আজ বিকেল ৪টার সময় মিরপুর বাসষ্ট্যান্ড সংলগ্ন দারুস সালাম একাডেমির কার্যালয়ে সংবাদ সম্মেলনে জামায়াতের প্রার্থী মিরপুর উপজেলা জামায়াতের আমীর আব্দুল গফুর (মটর সাইকেল) নির্বাচনে ভোট কেন্দ্র দখল করে জোর করে ভোট কেটে নেয়ার অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এর প্রতিবাদে আগামী শনিবার জামায়াতের পক্ষ থেকে মিরপুরে অর্ধদিবস হরতাল আহবান করা হয়।