ওয়ার্ল্ডকাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ

0
67

BD U 19

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্লেট পর্বের ফাইনালে নিউজিল্যান্ডকে ৭৭ রানে হারিয়েছে বাংলাদেশ। এ জয়ের ফলে ২০১৪ ওয়ার্ল্ড কাপের প্লেট পর্বের চ্যাম্পিয়ন হল বাংলাদেশি যুবারা।

বৃহস্পতিবার আবু ধাবিতে টস হেরে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে ৪৭ ওভারে ২২৪ রানের টার্গেট দেয় বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সাদমান ইসলাম সর্বোচ্চ ৯৭ রান করেন। ৭৯ রান করেন লিটন দাশ। এ ছাড়া ইয়াসির আলী করেন ১৫ রান। বাকি কেউ-ই দুই অঙ্কের কোঠায় পৌঁছতে পারেনি। ফলে বাংলাদেশও ২২৩ রানে বেশি সংগ্রহ করতে পারেনি। নিউজিল্যান্ডের পক্ষে ডেন ওয়াটসন ও ব্রেট রান্ডেল ২টি করে উইকেট নেন।

এরপর ২২৪ রানের সহজ জয়ের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ১৪৬ রান সংগ্রহ করে। ফলে বাংলাদেশ জয় পায় ৭৭ রানে। বাংলাদেশের পক্ষে মোসাদ্দেক হোসেন ৪টি, নিহাদুজ্জামান ২টি উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন সাঈদ সরকার, ইয়াসির আলী ও মেহেদি হাসান।

উল্লেখ্য, গ্রুপপর্বে অস্ট্রেলিয়ার কাছে হেরে নেট রান রেটে পিছিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে যেতে ব্যর্থ হয় বাংলাদেশি যুবারা। কোয়ার্টার ফাইনালে যেতে ব্যর্থ হওয়া আট দল নিয়ে অনুষ্ঠিত হয় প্লেট পর্ব।

এইউ নয়ন