চট্টগ্রাম বন্দরের ১৫ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

0
116
chittagong

chittagongচট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনার পাচারের ঘটনায় চট্টগ্রাম বন্দরের ১৫ কর্মকর্তা-কর্মচারীসহ মোট ১৭ জনের বিরুদ্ধে  মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বন্দর থানায় মামলা দায়ের করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-সহকারি পরিচালক সিরাজুল ইসলাম।

চট্টগ্রাম বন্দরের পরিবহন বিভাগের ৬ জন ও নিরাপত্তা বিভাগের ৯ জন কর্মকর্তা ও কর্মচারী এবং সিএন্ডএফ এজেন্টর ২ জনসহ মোট ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, বন্দরের ১৫ জন কর্মকর্তা-কর্মচারী ও ২ জন সিএন্ডএফ এজেন্টের বিরুদ্ধে কন্টেইনার পাচারের দায়ে মামলা করা হয়েছে। মামলায় আমদানি পণ্য বোঝাই কন্টেইনার ও ৩৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। দুদক সমন্বয় জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল ইসলাম বাদি হয়ে এ মামলা করেছেন বলে জানান তিনি।

মামলার অভিযুক্তরা হলেন- পরিবহন বিভাগের মো. হুমায়ূন কবির, মোস্তাফিজুর  রহমান, শ্যামল ভৌমিক, অধীল কান্তি চক্রবর্তী, প্রদীপ কুমার মহাজন, মো.আতিকুর রহমান, নিরপত্তা বিভাগের সিরাজুল হক মোল্লা, আলি আজম চৌধুরী, এএসআই আলী আজম, মো. মনির হোসেন, ছগির আহমদ, মিজানুর রহমান, নজরুল ইসলাম, কামাল উদ্দিন এবং আগ্রাবাদ এলাকার সিঅ্যান্ডএফ এজেন্ট এবকো এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. আলম শাহ এবং এবকো এন্টার প্রাইজের জেটি সরকার বরুণ কান্তি সেন।

কেএফ