সাবেক সংসদ সদস্য জব্বারকে দুদকের জিজ্ঞাসাবাদ

0
27

দুর্নীতি দমন কমিশনঅবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মহাজোট সরকারের বিগত আমলের সাতক্ষীরা-২ আসনের  সংসদ সদস্য এমএ জব্বারকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সহকারী পরিচালক মাসুদুর রহমান তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দুদকের প্রধান কার্যালয়ে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর সাড় ১২টা পর্যন্ত তাকে  জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক সূত্র জানায়, জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য আব্দুল জব্বারের বিরুদ্ধে সুনির্দিষ্ট কিছু অভিযোগ রয়েছে। তিনি ঢাকাতে বেশ কয়েকটি বাণিজ্যক ভবনসহ বিপুল পরিমাণ সম্পত্তির মালিক। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে তার প্রদেয় হলফনামাও পর্যালোচনা করা হয়েছে। হলফ নামার তথ্যের সাথে তার সম্পত্তির বিস্তর পার্থক্য রয়েছে। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের সত্যতা যাচাই করা হয়েছে।  এ সব তথ্যের ক্রসচেকের জন্য জব্বারকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে শারীরিক অসুস্থ্যতার কারণে অল্প সময়ের মধ্যেই তার জিজ্ঞাসাবাদ শেষ করতে হয়েছে।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি জব্বারসহ ৭ জনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। বিষয়টিতে ইতোমধ্যে সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য আ ফ ম রুহুল হক, পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য মাহবুবুর রহমান, সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান ও সাংসদ আব্দুর রহমান বদিকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

এইউ নয়ন