ডিএসইতে লেনদেন বেড়েছে ২৫০ কোটি টাকার

0
29
DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী

ডিএসই সূচক ঊর্ধ্বমুখীবৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ২৫০ কোটি ২৪ লাখ টাকার। এই দিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৪৬ কোটি ৫৪ লাক টাকার। শুধুমাত্র ডিএসইএক্স সূচক বাদে অন্যান্য সূচকও বেড়েছে ডিএসইতে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়লেও কমেছে সূচক।

এ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)লেনদেন হওয়া ৪৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। মোট লেনদেন হয়েছে ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল পান্ডের শেয়ার। এর মধ্রে দর বেড়েছে ১১৮টির কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

ডিএসইএক্স বা প্রধান সূচক দশমিক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৪৯ পয়েন্টে। তবে ৯ পয়েন্ট বা দশমিক ৯৯ শতাংশ সূচক বেড়ে শরীয়াহ বা ডিএসইএস সূচক অবস্থান করছে ১ হাজার ২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বা দশমিক ৩০ শতাংশ বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৯৩ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হল-সিঙ্গারবিডি, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, স্কয়ারফার্মা, কনপিডেন্স সিমেন্ট, এ্যাপেক্স ফুটওয়ার, ডেল্টা লাইফ, গ্রামীণফোন, ব্রিটিশ আমেরিকান টোবাকো, বাংলাদেশ শিপিং কর্পোরেশন এবং বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়ে দাঁড়িয়েছে ৫০ কোটি ২ লাখ টাকা। তবে সিএসই সার্বিক সূচক ৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৬৭৩ পয়েন্টে। লেনদেন হয়েছে ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭২টির কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এমআরবি/