রাজশাহীতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে

0
27
rajshahi

rajshahiশান্তিপূর্ণভাবে রাজশাহীর বাঘা উপজেলা পরিষদে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

দুপুর ১টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

এ উপজেলায় ১৫টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর আগে বুধবার দুপুরের মধ্যে উপজেলার সব কেন্দ্রে ভোটের উপকরণ পৌঁছিয়ে দেওয়া হয়।

জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম জানান, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৯ হাজার ১৮২। এরমধ্যে পুরুষ ভোটার ৬৪ হাজার ৮৫৬ ও মহিলা ভোটার ৬৪ হাজার ৩২৬। মোট ৪৯টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, নির্বাচনী আচরণবিধিসহ আইনশৃংখলা পরিস্থিতি দেখতে চারজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। নির্বাচনী এলাকায় সেনা ও বিজিবি সদস্যদের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। ইতোমধ্যে নিরাপত্তা দিতে নির্বাচনী এলাকায় মাঠে নেমেছে সোনাবাহিনী ও বিজিবি

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার জানান, উপজেলায় ৪৯টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। এর মধ্যে ১৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা থাকবে বলে জানান তিনি।

কেএফ