কেন্দ্র দখলের অভিযোগ: ইসির পদত্যাগ দাবি বিএনপির

0
61
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল ববির রিজভীক্ষমতাসীন দলের প্রতি কেন্দ্র দখলের অভিযোগ করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভি বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় পর্বে ফলাফল নিজেদের পক্ষে নেওয়ার উদ্দেশ্যে দেশের বিভিন্ন স্থানে ভোটকেন্দ্র দখলে করে ব্যালট পেপারে অবাধে সিল মারছে। এ যেন কেন্দ্র দখলের মহোৎসব।

এসময় তিনি নির্বাচনে ব্যাপক অনিয়মের জন্য নির্বাচন কমিশনের (ইসি) পদত্যাগ দাবি করেন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে উপজেলা নির্বাচনের সার্বিক চিত্র তুলে ধরে দলের পক্ষ থেকে করা এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, উপজেলা নির্বাচনে ক্ষমতাসীন দলের ভোট কারচুপিতে নির্বাচন কমিশন নীরব থাকায় এই মুহূর্তে নির্বাচন কমিশনের পদত্যাগ ছাড়া গণতন্ত্রের নূন্যতম কাঠামো থাকবে না।

ক্ষমতাসীন দলের লোকজন সকাল সাড়ে ১০টার মধ্যে শতকরা ৬০ ভাগ ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ফেলেছে এমন অভিযোগ করে তিনি বলেন, নির্বাচন কমিশনকে ভোট কেন্দ্রের সার্বিক পরিস্থিতি নিয়ে চিঠি দেওয়া হলেও কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি। বরং সাংবিধানিক সত্তা বিসর্জন দিয়ে ক্ষমতাসীনদের আজ্ঞাবহ হিসেবে কাজ করছে। গভীর ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে নির্বাচনের ফলাফল নিজেদের অনুকূলে নেওয়ার চেষ্টা করছে সরকার।

তিনি অভিযোগ করে আরও বলেন, সরকার একদিকে যেমন শাসনতন্ত্রকে ব্যবহার করছে অন্যদিকে দলীয় সন্ত্রাসীদের দ্বারা তাণ্ডব চালাচ্ছে। পুলিশ ও গণমাধ্যমকে নীরব ভূমিকা পালন করতে বলা হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া গেছে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, দলের কেন্দ্রীয় নেতা কাজী আসাদুজ্জামান, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান, শিরিন সুলতানা, আবদুস সালাম আজাদ, এ বি এম মোশাররফ হোসেন, রফিক শিকদার, বেলাল আহমেদ প্রমুখ।

এমআর