সিলেটে নয় আফগানদের বিপক্ষে সিরিজ মিরপুরে

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে সবাই। এই টুর্নামেন্টের পরই বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান। আসন্ন এই সিরিজের জন্য চট্টগ্রাম ও সিলেটকে ভেন্যু করার পরিকল্পনা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

যদিও উইকেটের কথা চিন্তা করে সিলেটে হচ্ছে না এই সিরিজে কোনো ম্যাচ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পুরোটাই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। আর সিলেটের পরিবর্তে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচ হবে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে। সিরিজটির সূচি এখনও চূড়ান্ত করেনি বিসিবি।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘এই সিরিজের তিন ওয়ানডে তো চট্টগ্রামে। সিলেটে আমরা টি-টোয়েন্টি সিরিজটি করছি না। ঢাকার এটা আমরা দুই-একদিনের মধ্যে চূড়ান্ত করবো। ঢাকার উইকেটটাকে দেখা হচ্ছে। সিরিজটি ঢাকাতেই হচ্ছে।’

বাংলাদেশে এসে সাতদিনের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে না আফগানিস্তানকে। তারা বাংলাদেশের পৌঁছানোর পরই করোনা পরীক্ষা করা হবে। ফলাফল নেগিটিভ এলে একদিন পর থেকেই অনুশীলন শুরু করতে পারবেন আফগান ক্রিকেটাররা। খসড়া সূচি অনুযায়ী ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে সুপার লিগের তিন ওয়ানডে হওয়ার কথা ২৩, ২৫ ও ২৭ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। আর মিরপুরে ২ ও ৪ মার্চ হবে টি-টুয়েন্টি ম্যাচ দুটি।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.