১৫ ডিসেম্বর সাদা পতাকা উড়িয়ে প্রতিবাদ জানাবে ব্যবসায়ীরা
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » বাণিজ্য সংগঠন

১৫ ডিসেম্বর সাদা পতাকা উড়িয়ে প্রতিবাদ জানাবে ব্যবসায়ীরা

akram2দেশে চলমান রাজনৈতিক সহিংসতার প্রতিবাদে আগামি ১৫ ডিসেম্বর সারা দেশের ব্যবসায়ীরা সাদাপতাকা নিয়ে প্রতিবাদ জানাবেন বলে জানিয়েছেন এফবিসিসিআইএর সভাপতি হেলাল উদ্দীন আহমেদ। সকাল সাড়ে ৯ টা থেকে এই কর্মসূচি শুরু করা হবে বলে জানান তিনি।

 

শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের বিজিএমইএ ভবনের সামনে দেশের চলমান রাজনৈতিক সংকট ও ব্যবসাখাতে নৈরাজ্যের প্রতিবাদে বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএ আয়োজিত মানববন্ধনে তিনি এই কথা বলেন।

তিনি দেশের চলমান রাজনৈতিক সহিংসতা বন্ধের আহ্বান জানিয়ে মানববন্ধনের সঙ্গে সংহতি প্রকাশ করেন।রাজনৈতিক এ সহিংসতা চলতে থাকলে দেশে ব্যবসা করা সম্ভব হবে না বলে মনে করেন তিনি। তিনি বলেন, ব্যবসায়ীরা  ব্যবসার মাধ্যমে লাল সবুজের পতাকা বহন করে।

রাজনৈতিক নেতাদের প্রতি মানুষের কোনো প্রকার আস্থা নেই উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষের স্বার্থে সহিংসতা বন্ধ করুন। এর জন্য তিনি মায়ের দুধের দোহায় দেন।

এর আগে ৩ ডিসেম্বর মঙ্গলবার সংগঠনটির বোর্ড সভায় চলমান পরিস্থিতির উন্নতি না হলে সারা দেশে ব্যবসায়ীরা সাদাকাপড় নিয়ে প্রতিবাদ জানাবেন বলে ঘোষণা দেওয়া হয়। তাছাড়া প্রয়োজন হলে ঢাকাতে মহা সমাবেশের ঘোষণাও দেওয়া হবে বলে জানানো হয়।

সভায় দেশের রাজনৈতিক সহিংসতার জন্য ব্যবসায়ীদের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়। শিগগিরই এই অবস্থার উন্নতি না হলে দেশের অর্থনীতি আরও ক্ষতির মুখে পড়বে বলেও সতর্ক করেন ব্যবসায়ীরা।

 

এই বিভাগের আরো সংবাদ