সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার

0
109

ananda alo 1বাংলা সাহিত্যে অনবদ্য অবদানের জন্য “সিটি আনন্দ আলো সাহিত্য পুরুস্কার” প্রদান করেছে বিনোদন ধর্মী পত্রিকা আনন্দ আলো। এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে ৮ জন লেখককে এ পুরস্কার প্রদান করা হলো।

বুধবার গণমাধ্যমকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে “সিটি আনন্দ আলো সাহিত্য পুরুস্কার” কর্তৃপক্ষ এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে পুরুস্কার প্রাপ্তদের নামের তালিকাও প্রেরণ করা হয়। এবার পুরস্কার প্রাপ্তরা হলেন, ক শাখায় প্রথমা প্রকাশ থেকে প্রকাশিত চাবিকাঠির কোজে:নতুন আনন্দকে জীবনান্দের বনলতা সেন প্রবন্ধের জন্য ড. আকবর আলী খান,  ম প্রকাশ থেকে প্রকাশিত “এই ফুলটির অন্তত দশ-দশটি প্রেমপত্র পাওয়ার কথা” কবিতার জন্য আসাদ চৌধুরীর, দিব্যপ্রকাশ থেকে প্রকাশিত “আখলাকের ফিরে আসা” উপন্যাসের জন্য মঈনুল আহসান সাবের এবং বিদ্যাপ্রকাশ থেকে “পথভ্রষ্ট ঘূর্নির কৃষ্ণ গহ্বর” উপন্যাসের জন্য মোহিত কামাল, বাংলা প্রকাশ থেকে প্রকাশিত “জৈন্তাবনে কালো জাদু” শিশু সাহিত্যে আলি ইমাম,মিজান পাবলিশার্স থেকে প্রকাশিত “সময় কাটুক ছড়ার সাথে” শিশু সাহিত্যে মাহবুবা চৌধুরী।

খ শাখায় তরুন লেখক ক্যাটাগরিতে অর্বাক প্রকাশনি প্রকাশিত “ভাঙ্গা শামুকের বয়:সন্ধি” কাব্য গ্রন্থের জন্য  মহিম সন্নাসী এবং আফসার ব্রাদার্স থেকে প্রকাশিত “ফেরার কোনো পথ নাই” উপন্যাসের জন্য রাতুল হাসান এ পরুন্কার পান।

এসএস/এইউ নয়ন