ফরিদপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

0
43
Faridpur Digital Fair

Faridpur Digital Fairফরিদপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার এ মেলার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ধীরে ধীরে দেশে শিক্ষাখাত, স্বাস্থ্যখাত এবং কৃষিবিভাগসহ সকল বিভাগ ডিজিটালাইজেশন হচ্ছে। আর ডিজিটালাইজেশন হওয়ার সাথে সাথে দেশ থেকে দুর্নীতি ও অনিয়ম কমছে। এখন আর ছাত্র ভর্তি নিয়ে অযৌক্তিক সুপারিশের বিপাকে পড়তে হয় না প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে। কিংবা জমির পর্চা তুলতে দিনের পর দিন অপেক্ষা করতে হয় না কৃষককে।

বুধবার রাতে ফরিদপুরে জেলা শহরের জসিম উদ্দীন হলের ক্যাম্পাসে আয়োজিত তিন দিনের এ ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী আনুষ্টানে বক্তারা এসব কথা বলেন।

ফরিদপুর জেলা প্রশাসন আয়োজিত এ মেলায় ২০টি স্টলে সরকারের বিভিন্ন বিভাগ কিভাবে ডিজিটাল হচ্ছে তার চিত্র প্রদর্শন করা হয়।

বুধবার রাতে আনুষ্ঠানিকভাবে ডিজিটালাইজেশনে কৃতিত্ব অর্জনকারীদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ করেন প্রধান অতিথি ফরিদপুরের জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মিনা মাসুদুজ্জামানের সভাপতিত্বে সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মাহাবুবুর রহমান, প্রফেসর শেখ আব্দুস সামাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সফি আহমেদ, মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ শাহনেওয়াজ বক্তব্য রাখেন।