কালকিনিতে বাল্য বিয়ে বন্ধ হলো এক স্কুলছাত্রীর

0
88
madaripur

madaripurমাদারীপুরের কালকিনিতে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকের হস্তক্ষেপে এক স্কুলছাত্রীর বাল্য বিয়ে বন্ধ হলো। বুধবার দুপুরে এ বিয়ে বন্ধ করে দেয় তারা।

স্থানীয়, পারিবারিক ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার কয়ারিয়া ইউনিয়নের ৭৬ নং কয়ারিয়া বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী ও বরচর কয়ারিয়া গ্রামের জুয়েল সিকদারের মেয়ে জুইয়ের (১২) পাশের পামারপোল গ্রামের মিরাজের (২০) সাথে বিয়ে ঠিক হয়।

খবর পেয়ে আজ দুপুরে বরপক্ষ আসার আগেই উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন ও স্কুল শিক্ষক শাহাবুদ্দিন কনের বাড়িতে উপস্থিত হয়ে তার বাবা-মাকে বুঝিয়ে বিয়ে বন্ধ করে দেন। এ সময় কনে জুই পড়ালেখা চালিয়ে যাওয়ার জন্য সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

কালকিনি উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন ও স্কুলশিক্ষক শাহাবুদ্দিন জানায়, বাল্য বিয়ের সংবাদ পেয়ে দ্রুত আমরা ঘটনাস্থলে গিয়ে ঐ ছাত্রীর মা-বাবাকে বুঝিয়ে বিয়ে বন্ধ করে দেই।

ছাত্রী জুই বলে, আমি বিয়ে করতে চাইনি। পারিবারিকভাবে বিয়ে দেওয়ার জন্য সব আয়োজন করা হয়। পরবর্তীতে স্কুলের স্যার আমার বাবা-মাকে বোঝালে তারা আমার বিয়ে বন্ধ করে দেয়। আমি পড়ালেখা করে নিজ পায়ে দাঁড়াতে চাই।