বিএনপি নেতা এ্যানি ও রাজউক চেয়ারম্যানকে দুদকে তলব

0
105

Anni_burulবিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও রাজউকের চেয়ারম্যান প্রকৌশলী মো. নুরুল হুদাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ্যানীকে অবৈধ সম্পদ অর্জনের দায়ে ও নুরুল হুদাকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক সচিবের দুর্নীতি মাধ্যমে অবৈধ প্লট বরাদ্দের অভিযোগের বিষয়ে অনুসন্ধানের জন্য জিজ্ঞাসাবাদ করা হবে।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয় থেকে বুধবার তাদেরকে পৃথকভাবে নোটিশ পাঠানো হয়েছে।

দুদকের উপ-পরিচালক খন্দকার খলিলুর রহমান বিএনপি নেতা শহীদ চৌধুরী এ্যানীকে ১৩ মার্চ দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে এবং আরেক উপ-পরিচালক যতন কুমার রায় রাজউক চেয়ারম্যান প্রকৌশলী নুরুল হুদাকে বৃহস্পতিবার সকাল ১০টায় দুদকে হাজির থাকতে বলে পৃথক নোটিশ দিয়েছেন।

দুদক সূত্র জানায়, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও লক্ষীপুর ১ আসনের সাবেক সাংসদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বিএনপির আমলে ও বিগত সরকারের সরকারের সময় সাংসদ থাকার সময় জমি দখল ও চাঁদাবাজির মাধ্যমে সম্পদের পাহাড় গড়েছেন বলে অভিযোগ রয়েছে। ছাত্র নেতা থেকে প্রভাবশালী নেতা হয়ে মজু চৌধুরীর ঘাট সংলগ্ন এলাকায় জমি দখলের মাধ্যমে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। তার বিরুদ্ধে সিঙ্গাপুর, কানাডা এবং যুক্তরাষ্ট্রে অবৈধভাবে টাকা পাচারের অভিযোগ রয়েছে বলেও জানায় দুদক সূত্র।

এরআগে, গত ২৯ জানুয়ারি এ্যানীর বিরুদ্ধে আনীত দুর্নীতির অভিযোগ অসুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক এবং ২ ফেব্রুয়ারি এ অভিযোগ অনুসন্ধানে কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে সাবেক গৃহায়ণ ও গণপূর্ত সচিব ড. খন্দকার শওকত হোসেনের বিরুদ্ধে প্লট বরাদ্দে দুর্নীতির অভিযোগের অনুসন্ধান করছে দুদক। আর এ দুর্নীতির সময় প্রকৌশলী নুরুল হুদা রাজউকের চেয়ারম্যান থাকায়  অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য তাকে দুদকে ডাকা হয়েছে। পরবর্তী সময়ে ওই সচিবকে ডাকা হতে পারে।

এইউ নয়ন