গেইনারের শীর্ষে দেশ গার্মেন্টস

0
75
desh-garments
দেশ গার্মেন্টস লোগো

desh-garmentsদীর্ঘদিন পর টপটেন গেইনার তালিকার শীর্ষে উঠে এসেছে দেশ গার্মেন্টস ।পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের এই কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বেড়ে যায় গত বছরের সেপ্টেম্বর মাসের শেষের দিকে। একই মাসের শুরুতে এই শেয়ারের দাম ছিল ৩০ টাকা। তা শেষের দিকে ১০১ টাকায় উঠে। এরপর স্বাভাবিকভাবে চলতে থাকে এই শেয়ারের লেনদেন। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের টপটেন গেইনার তালিকায় স্থান করে নিয়েছে এই শেয়ার। এই দিন এই শেয়ারের দাম বেড়েছে ৮ টাকা ৫০ পয়সা বা ৯ দশমিক ৯৯ শতাংশ।

বুধবার এই শেয়ারের লেনদেন শুরু হয়েছিলো ৮৬ টাকায়। লেনদেন শেষ হয় ৯৩ টাকা ৬০ পয়সায়। মোট ১লাখ ২১ হাজার ৯০০ শেয়ার ৫৬৩ বার হাতবদল হয়েছে। যার বাজার মূল্য ছিল ২৮ কোটি ৬৭ লাখ ৮৭ হাজার টাকা।

এক মাসে এই শেয়ারের দাম বেড়েছে ৪৩ শতাংশ বা ২৮ টাকা ২০ পয়সা। মাসের ব্যবধানে এই শেয়ারের দাম ৬৫ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে ৯৩ টাকা ৫০ পয়সা হয়েছে।

গেইনারে থাকা অপর কোম্পানিগুলোর মধ্যে- আলহাজ টেক্সটাইলের শেয়ার দাম ১১ টাকা ২০ পয়সা বা ৯ দশমিক ৭৬ শতাংশ, মিথুন নিটিং এর ৭ টাকা ৬০ পয়সা বা ৮ দশমিক ৩৪ শতাংশ, এইআর টেক্সটাইলের ২ টাকা ৯০ পয়সা বা ৮ দশমিক ৩৩ শতাংশ, সিনোবাংলার ২ টাকা ৮০ পয়সা বা ১০ দশমিক ০৪ শতাংশ, কোহিনুর ক্যামিকেলসের ২৮ টাকা ৭০ পয়সা বা ৮ দশমিক ৭৩ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের  ৬ টাকা ৬০ পয়সা বা ৭ দশমিক ৮২ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টসের ২২ টাকা ৪০ পয়সা বা ৫ দশমিক ৮১ শতাংশ, ন্যাশনাল টিউবসের ৭ টাকা ৫০ পয়সা বা ৬ দশমিক ৬৩ শতাংশ এবং বীচ হ্যাচারির ১ টাকা ৭০ পয়সা বা ৫ দশমিক ৭৬ শতাংশ দাম বেড়েছে।

এমআরবি/